বিপিএলে ‘ফিজ’ আফসোস

বল হাতে জ্বলে উঠলে ম্যাচ চলে আসে পক্ষে। দুর্দান্ত স্লোয়ার, কাটার, ইয়র্কারে নাকাল করেন প্রতিপক্ষ ব্যাটসম্যানদের। উইকেট পেলে সারল্যমাখা হাসিতে সারেন উদযাপন। গ্যালারিতে ছড়ায় অপার মুগ্ধতা। অথচ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এমন চেনাদৃশ্যের দেখাই মিলছে না। গোড়ালির চোটে যে বিপিএলে নেই মোস্তাফিজুর রহমান।

শুরুর ভাগে নেই। বিপিএলের পঞ্চম আসরে আদৌ মাতাতে পারবেন কিনা; সেটিই অনিশ্চিত। ইনজুরির পর কাঁধে অস্ত্রোপচার করায় মোস্তাফিজ খেলতে পারেননি বিপিএলের গত আসরেও। মারকাটারি ক্রিকেটযজ্ঞ বিপিএল যেন আফসোস হয়েই রইল এই বাঁহাতি পেসারের জন্য।

মোস্তাফিজকে পেতে ভাগ্যের দিকে তাকিয়ে থেকেছে বিপিএলের দলগুলো। প্লেয়ার্স ডাফটে ‘এ’ প্লাস ক্যাটাগরির একমাত্র প্রতিনিধিকে লটারি ভাগ্যে ভিড়িয়েছে রাজশাহী কিংস। কিন্তু দুর্ভাগ্য বিপিএলের শুরু থেকে পাওয়া গেল না সেরা বোলারটিকে।

সেটি অবশ্য সহজভাবেই মেনে নিয়েছে ফ্র্যাঞ্চাইজি মালিক ও টিম ম্যানেজম্যান্ট। পুনর্বাসন প্রক্রিয়া শেষে পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত খেলানোর ব্যাপারে কোনোরকম চাহিদা দেখাবে না তারা।

রাজশাহী কিংসের নীতিনির্ধারণী পর্যায়ের এক কর্মকর্তা বললেন, ‘মোস্তাফিজ দেশের সম্পদ। বাংলাদেশ আগে। আমরা নিজেরাও চাই না মোস্তাফিজ কোনোরকম ঝুঁকি নিয়ে খেলুক। সুস্থ হওয়ার পরও যদি আরও সময় নিতে চায়, আমাদের সমস্যা নেই। ফিট হয়ে বাংলাদেশের হয়ে খেলুক।’