বেরোবিতে উদীচী’র ‘ভাষা অভিযাত্রা’ নামে বর্ণমিছিল

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে(বেরোবি)‘ভাষা অভিযাত্রা’ ব্যানারে বিশ্ববিদ্যালয় সংসদ উদীচ‘র উদ্যোগে এক বর্ণমিছিল অনুষ্ঠিত হয়েছে।আজ বৃহস্পতিবার বেলা বারোটায় বিশ্ববিদ্যালয়ের কবি হেয়াত ভবন থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে ভাষা অভিযাত্রার বর্ণমিছিলটি শেষ হয়।

ভাষা অভিযাত্রা’র বর্ণমিছিল উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যন প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ।

মিছিল শেষে শহীদ মিনারের পাদদেশে এক সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়। সংগঠনটির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামের সঞ্চালনা এবং সভাপতি ওয়াদুদ সাদমানের সভাপতিত্বে উপস্থিতি ছিলেন, শিক্ষক সমিতির সভাপতি ড. গাজী মাজহারুল আনোয়ার, প্রক্টর( চলতি দায়িত্ব) ড. আবু কালাম মো. ফরিদ উল ইসলাম, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারি প্রশাসক আসিফ আল মতিন, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. শফিকুর রহমান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারি অধ্যাপক এবং বিশ্ববিদ্যালয়ের ও ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. নজরুল ইসলাম, ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক মো. আলী রায়হান সরকার, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস এর সহকারি অধ্যাপক ওমর ফারুক, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক মো. আতিউর রহমানসহ উদীচী’র সদস্যরা।

বক্তারা ভাষার মাসে ভাষার যথাযথ উচ্চারণ ও মর্যারদা সমুন্নত রাখার উপর জোর দেন।তারা সর্বত্র সঠিক উচ্চারণে বাংলা ভাষার প্রয়োগের ব্যাপারে গুরুত্ব প্রদান।

আলোচনা শেষে একটি সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়।