বেরোবিতে গুণগুণ-রণন এর যৌথ উদ্যোগে বইমেলা শুরু ২৫ ফেব্রুয়ারি

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) রণন-গুণগুণ এর যৌথ প্রয়াসে ২য় বারের মতো ছয়দিন ব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে গুণগুণ-রণন বইমেলা -২০১৮।রবিবার বিকাল সাড়ে চারটায় বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ (এআইস) বিভাগে সকল স্টল এবং সংগঠন প্রতিনিধিদের নিয়ে এক আলোচনায় এ সিদ্ধান্ত জানানো হয়।

বইমেলাটি প্রথম দিন (২৫ ফেব্রুয়ারি) বেলা ১১টায় উদ্বোধন হলেও ২৬ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ পর্যন্ত বেলা ১২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে বলে জানান মেলার উদ্যোক্তা এআইস বিভাগের বিভাগীয় প্রধান এবং গুণগুণ এর সভাপতি ওমর ফারুক।

প্রতিনিধিত্বমূলক আলোচনায় তিনি আরো জানান, গত বছর শুরু হওয়া মেলায় ১৬ টি স্টল থাকলেও এবার গুণগুণ, রণন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস), উদীচী, লেখক সাহিত্য পরিষদ, পাতা, বাবুই, বই তরঙ্গ প্রকাশনী, প্রজন্ম ৭১, আইডিয়া প্রকাশনী, ক্যারিয়ার ক্লাব, বিতর্ক চর্চা কেন্দ্রসহ মোট ২৪ টি সংগঠন ও প্রকাশনীর স্টল থাকবে। বেশ কিছু সংগঠনের পরিবেশনায় প্রতিদিন দুপুর ও বিকালে সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হবে।

ছয়দিন ব্যাপী অনুষ্ঠিত বই মেলার সার্বিক তথ্য পরিসেবার দায়িত্ব নিয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ( বেরোবিসাস)।