বেরোবিতে মাল্টিমিডিয়া সুবিধা সম্বলিত দুটি নতুন পরিবহন উদ্বোধন

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বেরোবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয় এর ছবি সংযুক্ত ও মাল্টিমিডিয়া সুবিধা সম্বলিত দুটি নতুন পরিবহন উদ্বোধন করা হয়েছে।

আজ শুক্রবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধানমন্ত্রীর ফলক এর পাশে চত্বরে উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ ও রংপুরের তরুণ জননেতা রাশেক রহমান পরিবহন ুটির শুভ উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের প্রভোস্ট তাবিউর রহমান প্রধান, ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবু মোন্নাফ আল কিবরিয়া তুষার, সাধারণ সম্পাক কামরুল হাসান নোবেল শেখ, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারিবৃন্দ।

লাল ফিতা কেটে উদ্বোধন শেষে উপাচার্য বলেন, ‘আমি যেদিন থেকে বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব গ্রহণ করেছি সেনি থেকে আমার লক্ষ্য-উদ্দেশ্য হচ্ছে, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়কে ‘রোল মডেল’ হিসেবে গড়ে তোলা।’

রাশেক রহমান বলেন, আমরা এমন দুটি বাস উদ্বোধন করেছি যা অন্য কোনো বিশ্ববিদ্যালয়ে নেই। এতে মাল্টিমিডিয়া সুবিধা পাওয়া যাবে। বাসে বসে ওয়াইফাই চালানো যাবে। এখানে রয়েছে স্মার্ট টেলিভিশন যা ইন্টারনেটের মাধ্যমে চলবে।

মালেয়েশিয়া ইউনিভার্সটি সায়েন্স এন্ড টেকনোলজি মালেয়েশিয়ার সেরা একটি বিশ্ববিদ্যালয়। আগামী নভেম্বর মাসের ১১ তারিখে বেরোবিতে আসা মালেয়েশিয়ার এক মন্ত্রীর সাথে সমঝোতা চুক্তি স্বাক্ষর করা হবে। চুক্তি অনুযায়ী, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কোনো পরীক্ষা না দিয়েই সেই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের ব্যক্তিগত সচিব মো. আমিনুর রহমান বলেন, বর্তমানে বিদ্যমান রুটেই পরিবহন দুটি চলাচল করবে। পরে রুট সংখ্যা বাড়ানোসহ অন্যান্য সুযোগ সুবিধা বাড়াতে সিদ্ধান্ত নেওয়া হবে। ইতোমধ্যে এ জন্য একটি কমিটিও গঠন করা হয়েছে বলেও তিনি জানান।

জানা গেছে, পরিবহন দুটি ক্রয়ে ৭৬ লাখ ১২ হাজার টাকা লেগেছে। প্রগতি ট্রান্সকম নামের সরকারি প্রতিষ্ঠান থেকে বাস দুটি ক্রয় করা হয়েছে। ইন্টারনেট সংযুক্ত ৩২ ইঞ্চি স্মার্ট টেলিভিশন, ওয়াইফাই এবং পরিবহনটির বাইরের সজ্জার অর্থ দিয়েছেন রাশেক রহমান।

তবে শিক্ষার্থীরা জানান, শুধু পরিবহনে নয় গোটা ক্যাম্পাসেই ওয়াইফাই সুবিধা চাই আমরা।এটা দ্রæত নিশ্চিত করতে হবে।