১২ বছর পর অবশেষে পাকিস্তানে খেলতে রাজি হলেন ব্রাভো

সেই ২০০৬ সালে সর্বশেষ পাকিস্তানে গিয়েছিলেন ডোয়াইন ব্রাভো। ২০০৯ সালে লাহোরে লঙ্কান খেলোয়াড়দের উপর সন্ত্রাসী হামলার পর থেকে তো আন্তর্জাতিক দলগুলোই পাকিস্তান সফরে যেতে নারাজ।

স্বেচ্ছায় মাঝেসাঝে হয়তো দুই একজন গেছেন। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলার সুবাদে ড্যারেন স্যামিই যেমন নিরাপত্তা শঙ্কাকে পাশ কাটিয়ে লাহোরে ফাইনাল খেলতে রাজি হয়েছিলেন। তবে স্বদেশি স্যামি গেলেও ব্রাভোর যাওয়া হয়নি। অবশেষে পাকিস্তান যেতে রাজি হয়েছেন চ্যাম্পিয়ন এই অলরাউন্ডার।

২০১৯ সালে পিএসএলের আগামী আসরে প্লে-অফ, ফাইনালসহ মোট আটটি ম্যাচ রাখা হয়েছে পাকিস্তানে। তারপরও বিদেশি অনেক খেলোয়াড়ই সেখানে যেতে রাজি নন। তবে ব্রাভো নিজেই জানিয়ে দিলেন, পাকিস্তানে যাচ্ছেন তিনি।

ব্রাভোকে এবার কিনেছে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। ক্যারিবীয় অলরাউন্ডার জানিয়ে দিয়েছেন, পাকিস্তান যেতে কোনো সমস্যা নেই তার। সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভিডিওবার্তায় ব্রাভো বলেন, ‘পাকিস্তান! চ্যাম্পিয়ন এখানে আসছে। আমাদের সমর্থন করুন। আমাকে দেখুন, ২০০৬ সালের পর প্রথমবারের মতো পাকিস্তানে যাচ্ছি আমি। আমি সেখানে যেতে মুখিয়ে রয়েছি।’

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেটশিকারি বোলার এই ব্রাভো। তার নামের পাশে রয়েছে ৪৫০ উইকেট। পিএসএলে কোয়েটার হয়ে নাম লেখাতে পারায় তিনি ভীষণ খুশি।