অবরোধে গৌরীপুরে বের হওয়া গাড়ি চালকদের মিষ্টি খাওয়ান আ’লীগ নেত্রী পপি

বিএনপির ডাকা অবরোধে ময়মনসিংহের গৌরীপুরের সড়ক ও মহাসড়কে গাড়ি নিয়ে বের হওয়া শতাধিক চালকদের মিষ্টিমুখ ও নাশতা করিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নিলুফার আনজুম পপি। একই সঙ্গে তিনি চালকদের অবরোধ উপক্ষো করে গাড়ি চালানোর আহবাণ জানান আওয়ামী লীগের এই নেত্রী। পাশাপাশি তিনি আশ্বাস দেন গাড়ি চালকদের নিরাপত্তায় আওয়ামী লীগও মাঠে রয়েছে।
জানা গেছে, বিএনপির ডাকা দ্বিতীয় ধাপের অবরোধের প্রথমদিন রোববার ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে নৈরাজ্য ও বিশৃঙ্খলা ঠেকাতে উপজেলা আওয়ামী লীগ সভাপতি নিলুফার আনজুম পপির নেতৃত্বে দলীয় নেতা-কর্মীরা মহসড়কে অবস্থান নেয়।

রোববার দুপুরে মহাসড়কের রামগোপালপুর এলাকায় অবরোধের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে দলীয় নেতা-কর্মীরা। পরে মহাসড়কের রামগোপালপুর ও কলতাবাজার বাস্টস্ট্যান্ড ঘুরে রিকশা, ইজিবাইক, মাহেন্দ্র ও বাসচালকদের সাথে কথা বলে সার্বিক খোঁজ-খবর নেন আওয়ামী লীগ নেত্রী নিলুফার আনজুম পপি। এছাড়াও চালকদের মিষ্টিমুখ করানোর পাশাপাশি নাশতা ও পানির বোতল দেয়া হয়।

চালক ফরহাদ মিয়া বলেন, অবরোধে মহাসড়কে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপর রয়েছে। এছাড়াও আওয়ামী লীগ নেত্রী পপি আপা কলতাপাড়া বাজারে এসে আমাদের খোঁজ-খবর নিয়েছেন, মিষ্টিমুখ করানোর পাশাপাশি নাশতা ও পানির বোতল দিয়েছেন। আমরা এতে খুশি এবং গাড়ি নিয়ে বের হতে সাহস পাচ্ছি।
ডৌহাখলা ইউপি চেয়ারম্যান এমএ কাইয়ুম বলেন, অবরোধের যানচলাচল স্বাভাবিক রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আমাদের দলীয় কর্মীরাও মাঠে রয়েছে। এছাড়াও পপি আপা অবরোধে গাড়ি নিয়ে বের হওয়া চালকদের মিষ্টিমুখ ও নাশতা করিয়েছেন। এতে করে চালকদের মধ্যে উৎসাহ বেড়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নিলুফার আনজুম পপি বলেন, আজকে যারা অবরোধ ডেকেছে মহাসড়কে তাদের কোথাও খোঁজে পাইনি। যাদের পেয়েছি তারা আমাদের শ্রমিক ও চালক ভাই। যাদের কারণে কলকারখানা চলছে, গাড়ির চাকা ঘুরছে। আমরা এক বেলা তাদের সাথে থেকে অবরোধে তাদের দুঃখ-কষ্টের কথা শোনেছি। মিষ্টিমুখ ও নাশতা করে তাদের সুখ-দুঃখ ভাগাভাগি করার চেষ্টা করেছি।