এবার মাশরাফিকে দলে না পেয়ে আক্ষেপ করে যা বললেন নাফিসা কামাল

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এ দুইবার কুমিল্লার হয়ে খেলেছেন মাশরাফি বিন মর্তোজা। তাছাড়া একবার বিপিএলের শিরোপাও ঘরে তুলেছি কুমিল্লা। যদিও চতুর্থ মৌসুমে এসে নিজেদের সেরাটা দিতে পারেনি দলটি। যেকারণে শেষ চারেও পৌছাতে পারেনি তারা। এবার মাশরাফিকে দলে না পেয়ে আক্ষেপ করলেন নাফিসা কামাল।

তবে বিপিএলের পঞ্চম আসরের জন্য মাশরাফিকে ছেড়ে দেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সাথে আইকন ক্রিকেটার হিসেবে জাতীয় দলের ওপেনার তামিম ইকবালকে দলে টেনেছে তারা। আর দলটির মালিক নাফিসা কামাল জানালেন কোচ সালাউদ্দিনের সিদ্ধান্তেই মাশরাফির জায়গায় তামিমকে দলে নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

এছাড়াও মাশরাফির সাথে তাদের কোন দ্বন্দ্ব বা বিবাদ

নেই বলেও স্পষ্ট জানিয়ে দেন নাফিসা। তাদের দলে একজন অভিজ্ঞ ব্যাটসম্যানের প্রয়োজন ছিল যেকারণে তারা তামিমকে নিয়েছেন। যদি মাশরাফি একজন ব্যাটসম্যান হতেন তাহলে তারা তাকেই রেখে দিতেন বলেও জানান।

একটি টিভির সাথে আলাপকালে দলটির চেয়ারম্যান নাফিসা কামাল জানান, ‘আসলে কোচের সিদ্ধান্তেই মাশরাফীর পরিবর্তে তামিমকে আইকন হিসেবে চুক্তিবদ্ধ করেছি। আমাদের মূল লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া। দলের একজন মালিক হিসেবে আমি এসব বিষয়ে হস্তক্ষেপ করিনা।

আর দলকে চ্যাম্পিয়ন বানানোর দায়িত্বটা আসলে কোচের। কোচ যেটা ভালো মনে করেন সেটাই আমরা মেনে নেই। আমাদের দলে একজন ওপেনারের প্রয়োজন ছিলো তাই তামিমকে আমরা নিয়েছি। ’

তিনি আরও বলেন, মাশরাফি যদি একজন ব্যাটসম্যান হতেন তাহলে তাকেই দলে রাখতো কুমিল্লা। আর নাফিসা এটাও স্পষ্ট করে জানিয়ে দেন যে খেলোয়াড় হিসেবে মাশরাফি’র কোন বিকল্প নেই।

তিনি জানান, ‘মাশরাফি যদি একজন ব্যাটসম্যান হতেন তাহলে আমরা তাকেই নিতাম। আর মাশরাফির কোন বিকল্প নেই মালিক হিসেবে আমি নিজেই এটা বলছি। আমি এ প্লাস ক্যাটাগরির দুইজন খেলোয়াড় পেলে মাশরাফিকে অবশ্যই দলে রাখতাম। মাশরাফী তার নিজের জায়গাতেই আছে।

স্পষ্ট করেই বলে দিচ্ছি কোচের চাওয়াতেই তামিম দলে এসেছে।’উল্লেখ্য যে, বিপিএলের পঞ্চম আসরের জন্য রংপুর রাইডার্সে নাম লেখিয়েছেন ডানহাতি মাশরাফি। এর আগে প্রথম দুই আসরে খেলেছেন ঢাকা গ্ল্যাডিইয়েটর্সের হয়ে।