কুড়িগ্রামে সৎ ভাইয়ের অস্ত্রের আঘাতে রক্তাক্ত সাংবাদিক রাজু আহমেদ

কুড়িগ্রামে সৎ ভাইয়ের ধারালো অস্ত্রে আঘাতে রক্তাক্ত জখম হয়ে কুড়িগ্রাম সদর হাসপাতালে শয্যাশায়ী জাতীয় দৈনিক প্রতিদিনের সংবাদের জেলা প্রতিনিধি রাজু আহমেদ। এ ঘটনায় অভিযুক্ত সন্ত্রাসী জাকির হোসেন জয় (২২) ওই সাংবাদিকের স্ত্রী-সন্তানদের খুন-গুমের হুমকি দিচ্ছে মর্মে অভিযোগ পাওয়া গেছে।

রবিবার (২৩ এপ্রিল) বিকাল ৩টার দিকে কুড়িগ্রাম সদর উপজেলার হরিশ্বর কালোয়া গ্রামের মোঃ আবেদ আলীর পুত্রদ্বয়ের জমিজমা বাগবাটোয়ারা নিয়ে দ্বন্দ্বের এক পর্যায়ে পূর্ব পরিকল্পনা অনুযায়ী দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায় জাকির হোসেন জয় (২২)।

ঘটনার প্রত্যক্ষদর্শী নুরী আক্তার জানান, সাংবাদিক রাজুর পিতা মৃত্যু বরণ করার পর তাঁর জেঠা সেকেন্দার আলী ও চাচা নুরন্নবী মিয়া উভয়পক্ষের জমিজমা বন্টনের সিদ্ধান্ত দিলে সাংবাদিক রাজুর সৎ মা ও সৎ মায়ের সন্তান জাকির হোসেন সেই সিদ্ধান্ত মেনে না নিয়ে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জুর নিকট বিচারপ্রার্থী হলে তিনি সুষ্ঠু বিচার করেন। কিন্তু তাতেই সন্তুষ্ট না হয়ে চুপিসারে বিবাদমান জমির নাম খারিজ করে সেই জমি দখল নেয়।

রবিবার (২৩ এপ্রিল) সাংবাদিক রাজু আহমেদ তার গাছের সুপারি পাড়তে গেলে সৎ বোন আবিদা সুলতানা (৩০), জুথি বেগম (২৭), আবেদা সুলতানা লুচি (২৫) এর ইন্ধনে সৎ মা জোবেদা বেগম, এবং সৎ ভাই জাকির হোসেন জয় (২২) বটি এবং লাঠি দিয়ে মারপিট করে এবং কুপিয়ে গুরুতর জখম হয়।

পরে স্থানীয় প্রতিবেশি আব্দুস সালাম সাংবাদিক রাজু আহমেদকে রক্তাক্ত জকম অবস্থায় কুড়িগ্রাম সদর হাসপাতালে ভর্তি করে।

এ ব্যাপারে কর্তব্যরত চিকিৎসক বলেন, আগত সাংবাদিকের শরীর থেকে প্রচুর রক্তক্ষরণ হয়েছে। মাথায় আঘাতের কারণে রোগীর অবস্থা একটু খারাপ। তবে চিকিৎসা চলছে।
এব্যাপারে কথা হলে কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) খান মোহাম্মদ শাহরিয়ার জানান, অভিযোগ পেয়েছি। দোষীদেরকে দ্রুত গ্রেফতারের চেষ্টা চলছে।