কুমিল্লায় ট্রাক চাপায় ৫ জনের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত চালক গ্রেফতার

কুমিল্লার বুড়িচংয়ে ট্রাকের চাপায় পাঁচ জনের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত ট্রাক চালককে গ্রেপ্তার করেছে র‌্যাব। অভিযুক্ত চালকের নাম রাকিবুল হাসান রবিন। সে উপজেলার বুড়িচং উপজেলার মিরপুর গ্রামের বাসিন্দা।

শনিবার দিবাগত রাতে সদর দক্ষিণ উপজেলার কনেশতলা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আইনি প্রক্রিয়া শেষে রোববার দুপরে তাকে বুড়িচং থানায় হস্তান্তর করা হয়।

কুমিল্লা র‌্যাব-১১ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন রোববার দুপুরে এসব তথ্য জানিয়েছেন।

মেজর সাকিব বলেন, আমরা অভিযান চালিয়ে ট্রাকের চালক রবিনকে গ্রেপ্তার করেছি। জিঙ্গাসাবাদে সে জানিয়েছে তার কোনো ড্রাইভিং লাইসেন্স নেই। আইন না মেনেই এতদিন সে গাড়ি চালিয়ে আসছে।

বুড়িচং থানার ওসি আলমগীর হোসেন জানান, শুক্রবার রাতে ওই চালকের বিরুদ্ধে বুড়িচং থানায় মামলা দায়ের করেন নিহত অটোরিকশা চালক মো. জুলহাস মিয়ার ছেলে মো. স্বপন মিয়া। ট্রাকটি ‘লাইসেন্সবিহীন’ ছিল বলা হলেও চালকের নাম সেখানে উল্লেখ করা হয়নি।

বুড়িচংয় উপজেলার ময়নামতি ইউনিয়নের সিন্ধুরিয়াপাড়া কাটাজঙ্গল তুতবাগান এলাকায় কুমিল্লা-সিলেট আঞ্চলিক সড়কে শুক্রবার ভোর সাড়ে ৬টার দিকে মাটিবাহী ওই ট্রাক একটি অটোরিকশাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই চালকসহ অটোরিকশার পাঁচজনের মৃত্যু হয়। গুরুতর আহত হন আরও ২ জন।

নিহতর হলেন- বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়নের সাদকপুর গ্রামের অটোরিকশার চালক মো. জুলহাস মিয়া (৬০), একই গ্রামের জহিরুল ইসলাম (৩৫), ভারেল্লা উত্তর ইউনিয়নের কংশনগর গ্রামের মো. জালাল মিয়া (৪০), একই এলাকার আলমগীর হোসেন (২৭) এবং পাশের দেবীদ্বার উপজেলার ছাগুরা গ্রামের সাইফুল ইসলাম (৩৫)।

দুর্ঘটনার খবর পেয়ে হাইওয়ে পুলিশ গিয়ে ট্রাকটিকে আটক করলেও চালক ঘটনার পরপরই পালিয়ে যায় বলে জানান, ময়নামতি হাইওয়ে থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর।