প্রকল্প স্থায়ীকরণের দাবিতে

কুড়িগ্রামে চলছে ৩৮ হাজার ন্যাশনাল সার্ভিস কর্মীর অবস্থান কর্মসূচি

“বেকার করো নিরসন দেশের হবে উন্নয়ন, অপেক্ষার সময় শেষ জেগে উঠো বাংলাদেশ” এই শ্লোগানে প্রকল্প স্থায়ীকরণের দাবিতে কুড়িগ্রামে ৩৮ হাজার ন্যাশনাল সার্ভিস কর্মী অবস্থান কর্মসূচি পালন করছে। অবিলম্বে ন্যাশনাল সার্ভিস প্রকল্প স্থায়ীকরণের দাবি মেনে না নিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন নেতা-কর্মীরা।

রবিবার (১৫ জানুয়ারী) সকাল ১১টায় কুড়িগ্রাম কলেজ মোড় থেকে জেলা প্রশাসক কার্যালয় পর্যন্ত অবস্থান কর্মসূচি শুরু করে কুড়িগ্রামের ৩৮ হাজার ন্যাশনাল সার্ভিস প্রকল্পের কর্মীরা। অনির্দিষ্টকালের জন্য অবস্থান কর্মসূচি পালন করবে তারা।
অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন-বাংলাদেশ ন্যাশনাল সার্ভিস পরিষদের কেন্দ্রীয় সভাপতি আতিক হাসান রাজা। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন-ন্যাশনাল সার্ভিস পরিষদের কুড়িগ্রাম সভাপতি কেএম রমজান আলী, সাধারণ সম্পাদক মাইদুল ইসলাম প্রমূখ।

বক্তারা অবিলম্বে ন্যাশনাল সার্ভিস প্রকল্প স্থায়ীকরণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজকের মধ্যে কুড়িগ্রামের বেকার সমস্যা নিরসনে ন্যাশনাল সার্ভিস প্রকল্প স্থায়ীকরণের ঘোষণা না দিলে অনির্দিষ্টকালের জন্য অবস্থান কর্মসূচি পালন সহ বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন নেতারা।