গাইবান্ধার গোবিন্দগঞ্জে ভ্রাম্যমান আদালতে ৩ জনের বিভিন্ন মেয়াদে কারাদন্ড

গাইবান্ধার গোবিন্দগঞ্জে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ভ্রাম্যমান আদালতে বিভিন্ন মেয়াদে ৩ জনের কারাদন্ড ও তিন লক্ষ অর্থদন্ড প্রদান ও দুটি মেশিন জব্দ করা হয়েছে।

শনিবার (৪ ফেব্রুয়ারী) সকাল ৭টায় উপজেলার করতেয়া নদীর বোয়ালিয়া হাওয়াখানা পয়েন্টে বালু উত্তোলনের সময় তাদের আটক করা হয়।

গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আরিফ হোসেন অভিযান পরিচালনা করে বালু উত্তোলনের সময় চন্ডিপুর গ্রামের আব্দুস সামাদের পুত্র জুয়েল মিয়া (৩৮), সাদেকুল ইসলামের পুত্র ইব্রহীম (২২) ও লাল মিয়ার পুত্র মোঃ আসিফ মিয়া (২১) কে আটক করেন। পরে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ২০১০ এর ১৫ ধারায় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আরিফ হোসেন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জুয়েল মিয়াকে ৩ মাসের কারাদন্ড ও ২ লক্ষ টাকা অর্থদন্ড প্রদান করেন অনাদায়ে আরো ১৫ দিনের কারাদন্ড প্রদান করেন।

এছাড়াও ইব্রাহীম ও আসিফ মিয়ার ১৫ দিন করে কারাদন্ড ও ৫০ হাজার করে মোট ১ লক্ষ টাকা অর্থদন্ড প্রদান করেন। উপজেলা নির্বাহী অফিসার আরিফ হোসেন বলেন বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে এই অভিযান চলমান থাকবে।

এছাড়াও আজ দুপুরে উপজেলার কামারদহ ইউপির চাপড়ীগঞ্জে ইছামতি খাল হতে অবৈধভাবে বালু উত্তোলন কালে ২টি মেশিন জব্দ করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আরিফ হোসেন।