দিনাজপুরে সাবেক ইউপি চেয়ারম্যান কতৃক নানা অপরাধের অভিযোগ – স্বারকলিপি প্রদান

দিনাজপুর সদর উপজেলার ৮ নং শংকরপুর ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান মো: ইসহাক আলী পূর্ব মহেসপুর মৌজার ৬২ শতক ফসলী জমি ক্ষমতার বলে হেরো দিয়ে ফসস নষ্ট করে জবর দখল ও চক পার্বতীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত থাকলেও স্কুলে উপস্থিত না হয়েও চেয়ারম্যান থাকা অবস্থায় চেয়ারম্যানের সম্মানী ভাতা ও স্কুলের বেতন উভয় উত্তোলন সহ নানা অভিযোগ প্রেক্ষিতে জেলা প্রশাসক দিনাজপুর বরাবরে স্থানীয় অর্ধশতাধিক স্বাক্ষরিত স্বারকলিপি প্রদান করা হয়েছে ।

৩০ অক্টোবর ২০২৩ রবিবার বেলা ১২ টা ৩০ মিনিটে জেলা প্রশাসক দিনাজপুর পক্ষে স্বারকলিপি গ্রহন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেবাশীষ চৌধুরি । এসময় উপস্থিত ছিলেন স্থানীয় দের মধ্যে আবুল হোসেন,প্রদিপ রায় ,মোঃরফিকুল ইসলাম, তাপস রায় ,ডা.মোবারোক আলী সহ অনেকে ।

স্বারকলিপি প্রদানকারী আবুল হোসেন জানান, সাবেক ইউপি চেয়ারম্যান মো: ইসহাক আলী জমি দখল এর প্রতিবাদ করলে এলাকার সাধারণ মানুষ কে হুমকি প্রদান সহ নানা অপরাধের কাথা উলেখ করে বলেন আমরা এলাকা বাসি জেলা প্রশাসক বরাবরে স্বারকলিপি প্রদান করেছি প্রসাশন তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলে আমরা আশবাদি ।

স্বারকলিপিসুত্রে জানা যায় যে, ২০২০ সালের ডিসেম্বর মাসে তাপস চন্দ্র রায় জানতে পারেন তাহার ছেলে তাহাকে ঠকিয়ে জমিজমা দানপত্র দলিল করে নিয়েছে। প্রতারণার কথা জানতে পেরে তাপস চন্দ্র রায় দলিল বাতিলের নিমিত্তে বিজ্ঞ যুগ্ম জেলা জজ আদালতে ১২৫/২০২০অন্য মোকদ্দমা আনায়ন করেন। মোকদ্দমাটি সদর সিনিয়র সহকারি জজ আদালতে ২০০/২০২২ অন্য বিচারাধীন রয়েছে। এবং জমিতে না যাওয়ার জন্য নিষেধাজ্ঞা রয়েছে।

আদালতকে অবমাননা করে পূর্ব মহেসপুর মৌজার ৬২ শতক ফসলী জমি ক্ষমতার বলে গত ১১/০৯/২০২৩ তারিখে সকাল ১১ ঘটিকার সময় সাবেক চেয়ারম্যান মো: ইসহাক আলী তাহার লোকজন লাঠি সোঠা ধারালো ছোরাসহ হ্যারো মেশিন দিয়া জিরা কাঠারি ধান নষ্ট করতে থাকলে খবর পেয়ে তাপস চন্দ্র রায় ও তারার লোকজন বাঁধা দিলে হাতে থাকা ধারালো ছোরা দিয়ে প্রাণ নাশের হুমকি দেন। তিনি ওই সময় বলেন, বেটা আমি তোর পুত্রের কাছ থেকে বায়না নামা দলিল করে নিয়েছি। এই সম্পত্তি ভোগ দখল করিতে চাহিলে আমাদের ২৫,০০,০০০/—(পঁচিশ) লক্ষ টাকা চাঁদা দিতে হইবে। এ সময় তারা ১,০০,০০০/—(একলক্ষ) টাকার ধানের ক্ষতি সাধন করেছে।

এই ঘটনায় জমির মালিক তাপস চন্দ্র রায়ের পক্ষে এলাকাবাসি সাবেক চেয়ারম্যান ইছাহাক আলী ও তার লোকজনদের বাঁধা প্রদান করায় চরম নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছে বলে জানান গ্রামবাসী। তাই তারা গত ২১ অক্টোবর জমি সংলগ্ন মহাসড়কে জমির মালিকসহ স্থানীয় গ্রামবাসী শতাধিক নারী—পুরুষ ফসস নষ্ট করে জবর দখল করার পতিবাদে ঘন্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল পালন করেছিল। যাহা বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশ হয়েছে।

স্বারকলিপিতে আরো উল্লেখ রয়েছে যে, সাবেক চেয়ারম্যান মো: ইসহাক আলী চেয়ারম্যান নির্বাচনে হেরে যাওয়ার পর থেকে বিভিন্ন ভাবে এলাকার মানুষকে হয়রানী করে আসছেন। তিনি বর্তমানে ৫ নং শশরা ইউনিয়নের ভবাইনগর সরকার পাড়ায় বসবাস করেন। তিনি স্কুলে না গিয়েও বেতন উত্তোলন করেন যা হাজিরা খাতা দেখলেই তার প্রমান পাওয়া যাবে। যা সম্পন্্ন বেআইনি।

এবিষয়ে সাবেক ইউপি চেয়ারম্যান মো: ইসহাক আলীর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

উল্লেখ্য,এর আগে ২১ অক্টোবর ২০২৩ শনিবার সকাল সাড়ে ১১ টায় টায় পূর্ব মহেষপুর ঘনপাড়ার জমির সংলগ্ন মহাসড়কে জমির মালিকসহ স্থানীয় শতাধিক নারী—পুরুষ সাবেক ইউপি চেয়ারম্যান মো: ইসহাক আলী বিরুদ্ধে ফসলী জমি ক্ষমতার বলে হেরো দিয়ে ফসস নষ্ট করে জবর দখল করার পতিবাদে ঘন্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল পালন করে।