নওগাঁর ধামইরহাটে দেশীয় তৈরি তিনটি আগ্নেয়াস্ত্র -গোলাবারুদসহ ডাকাত আটক

নওগাঁর ধামইরহাটে দেশীয় তৈরি তিনটি আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ সানোয়ার হোসেন (৫২) নামে এক শীর্ষ ডাকাতকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৫।

সোমবার (১৩) মার্চ দিবাগত রাত সাড়ে ১২টায় ধামইরহাট উপজেলার দিলালপুর এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত সানোয়ার হোসেন ওই গ্রামের মোঃ ওছমান আলীর ছেলে। মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে র‌্যাব-৫ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা যায়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেপ্তারকৃত সানোয়ার হোসেন এলাকার একজন শীর্ষ ডাকাত। সে একটি ডাকাত দলের অন্যতম সদস্য। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় অস্ত্র, ডাকাতি, মাদকসহ বিভিন্ন ধরনের একাধিক মামলা রয়েছে। সানোয়ার হোসেন ও তার সহযোগী মোঃ ফরিদ উদ্দিনসহ ৬/৭ জনের একটি গ্রæপ বিভিন্ন সময়ে জেলায় সংঘটিত বিভিন্ন ডাকাতিতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছে। এই তথ্য পাওয়ার পর থেকে জয়পুরহাট ক্যাম্প তাদের গ্রেপ্তারের কার্যক্রম শুরু করে।বিভিন্ন সময়ে তাদেরকে গ্রেপ্তারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়ে অবশেষে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোঃ মোস্তফা জামান এর নেতৃতে একটি দল সোমবার দিবাগত রাত সাড়ে ১২ টায় জেলার ধামইরহাট উপজেলার দিলালপুর এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করে। তবে অভিযানের বিষয়টি টের পেয়ে তার সহযোগী মোঃ ফরিদ উদ্দিন পালিয়ে যায়। পরে সানোয়ারের দেখানো স্থান হতে ৩ টি দেশীয় আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ জব্দ করা হয়।

তার বিরুদ্ধে পাঁচটি ডাকাতি মামলাসহ মোট ১১টি মামলা থাকলেও সিডিএমএস পর্যালোচনা করে তার নামে বিভিন্ন থানায় সাতটি মামলার তথ্য পাওয়া যায়। পরবর্তীতে তার বিরুদ্ধে ধামইরহাট থানায় অস্ত্র আইন-১৮৭৮ অনুসারে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে মঙ্গলবার দুপুরে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।