নরসিংদীতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে জরিমানা

নরসিংদী সদর উপজেলার দুই ইউপি নির্বাচনে নির্বাচনী আচরনবিধি লঙ্ঘনের দায়ে এক চেয়ারম্যান প্রার্থীর সমর্থককে ৫ শত টাকা, ও দুই মেম্বার প্রার্থীকে ১২ হাজার টাকাসহ মোট ১২ হাজার ৫ শত টাকা জরিমানা করেছেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান কাওসার।

রবিবার (১২ মার্চ) উপজেলার মহিষাশুড়া ও নুরালাপুর ইউনিয়নে এ অভিযান পরিচালনা করেন তিনি।

জানা গেছে, নরসিংদী সদর উপজেলায় মহিষাশড়া ও নুরালাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নির্বাচনী প্রচারণায় আচরণ বিধি লক্সঘন করায় নুরালাপুর ইউনিয়নে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর এক কর্মীকে একাধিক মাইক ব্যবহার করে প্রচারণার দায়ে ৫০০ (পাঁচশত) টাকা জরিমানা এবং একই সাথে সতর্ক করা হয়। এছাড়া একটি মাইক ও বিভিন্ন ব্যানার ও ফেস্টুন জব্দ করা হয়।

এছাড়া একই অপরাধের দায়ে মহিষাশুড়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের এক সদস্য প্রার্থীকে ১০,০০০ (দশ হাজার) টাকা, এবং ফুটবল মার্কার সদস্য প্রার্থী আরিফ গাজীক ২,০০০ (দুই হাজার) জরিমানা করা হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান কাওসার প্রতিনিধিকে বলেন, নির্বাচনী আচরণবিধি লক্সঘন করায় সদর উপজেলার দুইটি ইউনিয়ন পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা অনুসারে এক চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থক ও দুই ইউপি সদস্য পদপ্রার্থীকে আর্থিক জরিমানা করা হয় এবং অনুমোদন মাপের অধিক সাইজের ব্যানারসমূহ অপসারণ করা হয়।

নির্বাচনে আচরণবিধি প্রতিপালনে সকল প্রার্থীকে সতর্ক করা হয় এবং নির্বাচনী আচরণ বিধি লংঘন করলে কঠোর পদক্ষেপ নেয়া হবে বলেও সতর্ক করা হয়।