নরসিংদীর নিলক্ষায় সংঘর্ষে তিন খুন মামলার আসামী গ্রেপ্তার

নরসিংদীর রায়পুরায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে তিন খুনের মামলার গ্রেপ্তারী পরোয়ানাভুক্ত আসামী মোঃ জামাল (৩৫) কে গ্রেপ্তার করেছে র‍্যাব-১১।

রোববার (৭ আগস্ট) ভোরে নরসিংদী শহরের বিলাসদী ব্যাংক কলোনী এলাকা হতে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত জামাল রায়পুরা থানার আমিরাবাদ গ্রামের শাহজাহানের ছেলে।

র‍্যাব-১১ নরসিংদীর ক্যাম্প কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মোঃ শামীম হোসেন জানান, ২০১৬ সালের ১৩ নভেম্বর রায়পুরার চরাঞ্চল নিলক্ষার ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর চেয়ারম্যান পদে পরাজিত প্রার্থী আঃ হক সরকার এর সমর্থক এবং বিজয়ী চেয়ারম্যান প্রার্থী তাজুল ইসলাম ওরফে তাজু গ্রুপের লোকদের মধ্যে আধিপত্য নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে ১৪ নভেম্বর উভয়পক্ষ দেশীয় অস্ত্র-শস্ত্র, লাঠি, বল্লম, টেটা, ককটেল বোমা, অগ্নেয়াস্ত্রসহ সংঘর্ষে লিপ্ত হয়।

এসময় সংঘর্ষ থামাতে ঘটনাস্থলে উপস্থিত নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে পুলিশ প্রথমে টিয়ারশেল এবং পরে ৩০০ রাউন্ড শট গানের ফাঁকা গুলি বর্ষণ করে। এরপরও উভয়পক্ষ সংঘর্ষ হতে বিরত না হয়ে আরও শক্তিশালী হয়ে পুলিশকে লক্ষ্য করে দেশীয় টেটা, বল্লম, ককটেল বোমা নিক্ষেপসহ আগ্নেয়াস্ত্র দ্বারা গুলি বর্ষণ করতে থাকে। এতে ককটেল বোমার আঘাতে আহত হয় কয়েকজন পুলিশ সদস্য।

পরে পুলিশ জানমাল রক্ষার্থে উপস্থিত নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ১৭৫ রাউন্ড চায়না রাইফেলের ফাঁকাগুলি বর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। উক্ত টেঁটাযুদ্ধের ঘটনায় ০৩ জন দাঙ্গাকারী নিহত ও ০৫ জন পুলিশ অফিসার গুরুতর জখমপ্রাপ্ত হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে রায়পুরা থানায় মামলা দায়ের করেন। রায়পুরা থানা পুলিশের অনুরোধে র‍্যাব আসামীর অবস্থান নিশ্চিত হয়ে অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করে।