নায়করাজকে পুরস্কৃত করে গর্বিত টেলিসিনে অ্যাওয়ার্ড

রোববার(৪ জুন) কলকাতায় অনুষ্ঠিত হলো ১৬তম টেলিসিনে অ্যাওয়ার্ড। দুই হাজার সাল থেকে নিয়মিত অনুষ্ঠিত এই জনপ্রিয় অ্যাওয়ার্ড অনুষ্ঠানে এবার বাংলাদেশ থেকে অংশ গ্রহণ করেন বেশ কয়েকজন অভিনেতা অভিনেত্রী শিল্পী ও নির্মাতা। এই অনুষ্ঠানেই ঢাকা-কলকাতার সিনেমায় বিশেষ অবদানের জন্য আজীবন সম্মাননা জানানো হয় কিংবদন্তি চলচ্চিত্র অভিনেতা নায়করাজ রাজ্জাককে! তাকে স্বীকৃতি দিতে পেরে গর্বিত কলকাতা টেলিসিনে অ্যাওয়ার্ড!

রোরবার সন্ধ্যার পর কলকাতার নজরুল মঞ্চে অনুষ্ঠিত হলো টেলিসিনে অ্যাওয়ার্ড ২০১৭। কলকাতায় অনুষ্ঠিত এবারের আসরটি আগে থেকেই বাংলাদেশের জন্য ছিলো বিশেষভাবে উল্লেখযোগ্য। কারণ, এবারই বাংলাদেশ থেকে সবচেয়ে বেশী তারকাদের সম্মানিত করার আমন্ত্রণ জানান আয়োজকরা। আর এখানেই আজীবন সম্মাননা দেয়া হলো বাংলার অন্যতম জনপ্রিয় ও কিংবতন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাককে।

দুই বাংলার চলচ্চিত্রে বিশেষ অবদানের জন্য এ স্বীকৃতি পেলেন চিত্রনায়করাজ রাজ্জাক। অনুষ্ঠানে রাজ্জাকের হাতে সম্মাননা তুলে দেন পশ্চিমবঙ্গের নারী ও শিশুকল্যাণ মন্ত্রী ডা. শশী পাঁজা। তার আগে এই চিত্রনায়ককে নিয়ে নির্মিত কয়েক মিনিটের একটি প্রামাণ্যচিত্র প্রদর্শীত হয়। যেখানে উঠে আসে বর্ণাঢ্য সিনেমা ক্যারিয়ারে তার অবদানের কথা। এরপরই মঞ্চ আলোকিত করে আসেন রাজ্জাক, সঙ্গে এসময় দেখা যায় কলকাতার আরেক কিংবদন্তিতূল্য অভিনেতা রঞ্জিৎ মল্লিক। তাকেও আজীবন সম্মাননা জানায় আয়োজকরা।

আজীবন সম্মাননাটি চিত্রনায়ক রাজ্জাক উপরের দিকে তুলে ধরেন। এরপর মাইক্রোফোন হাতে তিনি বলেন, শিল্পীদের কোন জাত নেই, দেশ নেই। আজকে আমার ভালো লাগছে এই মঞ্চে দাঁড়িয়ে টেলিসিনে অ্যাওয়ার্ড পাচ্ছি এবং আমাকে আজীবন সম্মাননা দেওয়া হচ্ছে।

এছাড়াও গেল বছরে যৌথ প্রযোজনার ছবি ‘শিকারি’তে অসাধারণ অভিনয়ের জন্য ‘বর্ষসেরা’ অভিনেতার পুরস্কার অর্জন করে নেন শাকিব খান। ব্লকবাস্টার ছবি ‘আয়নাবাজি’র সেরা নির্মাতা ও সেরা অভিনেতার পুরস্কারটি যথাক্রমে অর্জন করেন অমিতাভ রেজা ও চঞ্চল চৌধুরী। এছাড়া যৌথ প্রযোজনার ছবি ‘বাদশা’র জন্য সেরা নায়িকা নির্বাচিত হয়েছেন বাংলাদেশের আলোচিত চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। সংগীতে বিশেষ অবদানের জন্য পুরস্কৃত হন আইয়ুব বাচ্চু, হাবিব ওয়াহিদ ও কনা।