নেত্রকোণার মদনে ব্রিজ নির্মাণের সাথে সাথেই এপ্রোচে ধস!

নেত্রকোণার মদনে ব্রিজ নির্মাণের সাথে সাথেই এপ্রোচে ধস হওয়ায় যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার আশষ্কা দেখা দিয়েছে।

উপজেলার এলজিইডি তদারকির অভাবে ঠিকাদারি প্রতিষ্ঠানর দায়সারা গোছের কাজ করায় নেত্রকোনার মদন উপজেলার ফতেপুর-তিয়শ্রী বাজার সড়কে দেওয়ান বাড়ি ব্রিজের দু’পাশে এপ্রোচ সড়কে ব্যাপক ভাঙ্গন দেখা দিয়েছে।

এ নিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার আশষ্কায় যাত্রী ও যানচালকগণ।

এ সড়কে বিশটি গ্রামের শতশত লোক প্রতিদিন উপজেলা সদরসহ জেলা -বিভাগ ও বিভিন্ন অঞ্চলের সাথে যোগাযোগ রক্ষা করে আসছে। সরকার এ সড়কের গুরুত্ব অনুধাবন করে ২০১৬-১৭ অর্থ বছরে জাইকা প্রকল্পের আওতায় এ গার্ডার ব্রিজটি নিমার্ণ করে। এসময় ব্রিজের সাথে এপ্রোচ নির্মাণের কাজ ধরে দিলেও ঠিকাদার ব্রিজের কাজ সম্পন্ন করে এপ্রোচ না করে চলে যান। দীর্ঘদিন পর গেল জুন মাসে তরিঘরি করে মাটি না বসিয়ে এবং পাশে কোন স্লোব না রেখে, নির্দিষ্ট পরিমানে ব্লক না দিয়ে মাটি ফেলেই ঢালাই কাজ সম্পন্ন করায় বৃষ্টিপাতের পানিতে এর সাইডের পিলার, ব্লক ধসে এপ্রোচে গর্তের সৃষ্টি হচ্ছে। যে কোন মূহুর্তে তা ধসে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ার আশষ্কা রয়েছে।

এ ব্যাপারে শিবপাশা গ্রামের আব্দুল মালেক, ফতেপুর গ্রামের ফরিদ চৌধুরী, রোদ্রশ্রী গ্রামের মন্তু মিয়া জানান, গত কয়দিন হল ব্রিজের এপ্রোচের কাজ ঠিকাদার শেষ করেছে। কাজ শেষ হতে না হতেই এপ্রোচের পিলার ব্লকা সরে গর্তের সৃষ্টি হচ্ছে। যেভাবে ভাঙ্গছে আবারো দু’পাড়ের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়বে। ঠিকাদার পদ্ধতিগত ভাবে কাজ না করায় এমন হয়েছে।

মদন উপজেলার এলজিইডির উপ-সহকারি প্রকৌশলী আবু হাসান শাহরিয়ার এপ্রোচের সাইডে ব্লক কম দেওয়ার সত্যতা স্বীকার করে বলেন, এপ্রোচটি রক্ষা করার জন্য ইতিমধ্যেই এর সাইডে খুঁটিপুতে টিনের বেড়া দেয়া হয়েছে। অচিরেই আবারো সাইটে ব্লক দিয়ে এপ্রোচেটি মজবুত করা হবে।