নেত্রকোনার খালিয়াজুরীতে জমে উঠেছে উপজেলা প্রেসক্লাব নির্বাচন

নির্বাচন আর মাত্র ৩ দিন বাকি। দিন যতই ঘনিয়ে আসছে নির্বাচনী পরিবেশ ততই জমজমাট হয়ে উঠছে। শেষ সময় ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। দিচ্ছেন নানা প্রতিশ্রুতি ও অঙ্গীকার। নির্বাচনকে কেন্দ্র করে এখন অনেকটাই উৎসবমুখর পরিবেশ।

নেত্রকোণার জেলার খালিয়াজুরী উপজেলা প্রেসক্লাব দ্বি – বার্ষিক নির্বাচন আগামী ১৮ মার্চ রোজ শনিবার উপজেলা হলরুমে অনুষ্টিত হবে। উক্ত নির্বাচনে ০৭ টি পদে মোট ০৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এর মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কার্যকরী কমিটির বিভিন্ন পদে ০৫ জন নির্বাচিত হয়েছেন।

সহ সভাপতি পদে মোঃ আবুল কাশেম আবাদী (দৈনিক ভোরের ডাক), যুগ্ম সাধারণ সম্পাদক পদে মোঃ আবুল হোসেন (দৈনিক স্বদেশ সংবাদ), সমাজকল্যাণ সম্পাদক পদে আব্দুল মোনায়েম (দৈনিক জননেত্র), সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে সিপার রায়, সম্মানিত সদস্য পদে অমলেন্দু দেব রায় (দৈনিক জাহান)। ১৩ মার্চ উক্ত চুড়ান্ত তালিকাটি প্রকাশ করেন প্রধান নির্বাচন কমিশনার ও সিদ্দিকুর রহমান বালিকা বিদ্যানিকেতন এর প্রধান শিক্ষক দীপঙ্কর দত্ত রায়।

সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী থাকায় দুটি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সভাপতি পদে দুই বারের সাবেক সফল সভাপতি শফিকুল ইসলাম তালুকদার (দৈনিক যুগান্তর) ও দুই বারের সাবেক সফল সাধারণ সম্পাদক স্বাগত সরকার শুভ (দৈনিক আমাদের সময়)। সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ হাবিবুল্লাহ (দৈনিক বাংলার দর্পণ) ও সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ (দৈনিক বাংলাদেশর খবর)।
এই বিষয়ে প্রার্থীরা প্রতিশ্রæতি ও অঙ্গিকার দিচ্ছেন সংবাদমাধ্যমের যোগ্য সাংবাদিকদের সদস্যপদ প্রদান, গণতন্ত্র, বাক স্বাধীনতা, মুক্ত গণমাধ্যম, সাংবাদিক সমাজের অধিকার সংরক্ষণে ক্লাবের গৌরবোজ্জ্বল ভূমিকা নিশ্চিত ও ক্লাবের নবীন-প্রবীণ সকল সদস্যদের স্বার্থ সংরক্ষণ নিশ্চিত করা। মিডিয়া সেন্টারের সুযোগ সুবিধা বৃদ্ধিকরণ।

উক্ত নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন সিদ্দিকুর রহমান বালিকা বিদ্যানিকেতন এর প্রধান শিক্ষক দীপঙ্কর দত্ত রায়। এছাড়া নির্বাচন কমিশনারের সদস্য হিসেবে রয়েছেন খালিয়াজুরী কলেজের প্রভাষক মোহাম্মদ জিয়াউল হক (হিমেল) ও প্রেসক্লাব সদস্য সুজন বিশ্বাস ।

প্রধান নির্বাচন কমিশনার দীপঙ্কর দত্ত রায় বলেন, সুষ্ট ও সুন্দরভাবে নিবার্চন সম্পন্ন করার জন্য সকল ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে। উক্ত নির্বাচন গঠনতন্ত্রের বিধি বিধান অনুসারেই হবে এবং আইন শৃঙ্খলার ব্যাপারে কঠোর বিধি থাকবে।