নেত্রকোনার মদনে ১১ দিন ধরে বাক্সবন্দি করোনা টেস্টের নমুনা

নেত্রকোনার মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সংগ্রহকৃত করোনা টেস্টের নমুনা গত ১১ দিন ধরে বাক্সবন্ধি অবস্থায় রয়েছে। ফলে উপসর্গ নিয়ে করোনা টেস্টের জন্য নমূনা দিয়েও রিজার্ল্ট না পাওয়ায় উদ্বিগ সাধারন লোকজন। এ দিকে সময় মত করোনা পরীক্ষার রিজার্ল্ট না আসায় নমূনা দেয়া নিয়ে অনাগ্রহ দেখা দিচ্ছে সাধারন মানুষের মাঝে। ১৪ আগষ্ট শনিবার সরেজমিনে মদন স্বাস্থ্য কেন্দ্রের করোনা নমূনা সংগ্রহ ইউনিটে গেলে গত ০৩ আগষ্ট থেকে ১৪ আগষ্ট পর্যন্ত সংগ্রহকৃত ৬৫টি নমূনা ভর্তি বাক্স দেখতে পাওয়া যায়।

এ ব্যাপারে ভূক্তভোগী ব্যাংক এশিয়ার সিনিয়র এসএআরও সৈকত বণিক জানান, আমি গত ৭ জুলাই করোনায় আক্রান্ত হই। গত ২২ জুলাই আবার দ্বিতীয় নমূনা দেয়ার পর অদ্যবধি কোন রিপোর্ট পাইনি। ফলে আমি অফিসিয়াল সকল প্রকার কাজকর্ম থেকে বঞ্চিত হচ্ছি। এ নিয়ে আমার পরিবার ও সহকর্মীরা আতঙ্কে আছেন। কবে ফলাফল পাব এ নিয়েও রয়েছি অনিশ্চয়তায়।

মেডিকেল টেকনোলজিষ্ট (ল্যাবঃ) মৌসুমী খান রতœা জানান, নমূনা সংগ্রহ করে কর্তৃপক্ষকে অবগত করেছি। কিন্তু কর্তৃপক্ষ তা পরীক্ষার জন্য প্রেরণ করছে না।

এ ব্যাপারে স্বাস্থ্য প্রশাসক ডাঃ হাসানুল হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আরটি পিসিয়ার রিপোর্ট মূলত যারা বিদেশ গামী তাদের ক্ষেত্রে প্রয়োজন পড়ে। তবে র‌্যাপিড এন্টিজেন রিপোর্ট নিয়মিত হচ্ছে।

নেত্রকোনা সিভিল সার্জন ডাঃ মোঃ সেলিম মিয়া জানান, মদন স্বাস্থ্য কমপ্লেক্স থেকে করোনার নমূনা প্রেরনের বিষয়টি আমার জানা ছিল না। করোনো টেস্টের নমূনা যথাসময়ে প্রেরণ না করলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।