নেত্রকোনার মদন পৌরসভার তালুকদার মশলা মিল বন্ধে দাবী

নেএকোনা মদন পৌর সভার আবাসিক এলাকায় ব্যাস্ত সড়ক দেওয়ান বাজার রোড়ে তালুকদার মশলা মিল বন্ধের দাবীতে এলাকাবাসী ও মাদ্রাসা শিক্ষকসহ এক লিখিত অভিযোগ করেন মদন উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট।

রবিবার (২৭ নভেম্বর) ভুক্তভোগী জানান, আলী আহমেদ তালুকদার নামে এক ব্যক্তি ইঞ্জিন চালিত মশলা মিল স্হাপন করে। যার ফলে ইঞ্জিনের শব্দে ও মশলার গন্ধে পরিবেশ দূষণের ফলে মারকাজুল কোরআন হাফিজিয়া মাদ্রাসার কোমলমতি শিশুদের শিক্ষার পরিবেশ ব্যাঘাত হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, অবৈধভাবে আবাসিক এলাকায় বিদ্যুৎবিহীন ভাবে মশলা ভাংগিয়ে পরিবেশ ভারসাম্য নষ্ট করে পরিবেশ দূষণ করছে। তবে পৌরসভার পুরাতন ব্যাস্ত সড়ক দিয়ে প্রতিনিয়ত হাজার হাজার সাধারণ জনগণ ও ছাত্র-ছাত্রীরা নাজুক অবস্থার শিকার হতে হচ্ছে। এই মিল চলাকালে বাতাসে মরিচের গুড়া ও ঝাজ উড়ে এসে কোমলমতি শিশুদের চোখে পড়ে ওপথচারীদের চলাচলের ক্ষেত্রে বিপাকে পড়তে হয। এতে করে এলাকায় নারী-পুরুষসহ সকল শ্রেনি পেশাদার মানুষদের শ্বাসকষ্ট, চোখে নানা সমস্যা,নিউমনিয়া ডায়রিয়াসহ নানা রোগে আক্রান্ত হওয়ার আশংকা করছেন কেউ কেউ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার তানজিনা শাহরীন এ প্রতিনিধিকে জানান,আজ অভিযোগ পেয়েছি,তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।