পাবনার আতাইকুলায় ইজিবাইক চোরচক্রের ৫ সদস্য গ্রেফতার

পাবনার আতাইকুলায় ব্যাটারিচালিত ইজিবাইক চোর চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় জব্দ করা হয় চোরাই তিনটি ইজিবাইক।

সোমবার (৩১ অক্টোবর) রাতে পাবনা ও নাটোরে অভিযান চালিয়ে ইজিবাইক জব্দ ও জড়িতদের গ্রেফতার করা হয়। পাবনার পুলিশ সুপার আকবর আলী মুন্সী মঙ্গলবার (১ নভেম্বর) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

গ্রেফতারকৃতরা হলেন-পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার চররূপপুর গ্রামের রিংকু খাঁ (৩০), আতাইকুলা থানার রঘুনাথপুর গ্রামের স্বপন শেখ (৩৭), নাটোর জেলার বড়াইগ্রাম উপজেলার চন্ডিপুর দাড়িকুশি গ্রামের জহুরুল ইসলাম (৩২), একই উপজেলার খাকসা গ্রামের মিনহাজ আলী (৩০), দাড়িকুশি দূর্গাপুর গ্রামের রানা হোসেন (২৬)।

পুলিশ সুপার আকবর আলী মুন্সি বলেন, আতাইকুলা থানার গাঙ্গোহাটি কদমতলী গ্রামের জুয়েল রানা গত ১১ অক্টোবর দুপুরে বনগ্রাম বাজারে বাসস্ট্যান্ডে তার ইজিবাইক রেখে হোটেলে দুপুরের খাবার খেতে যান। খাওয়া শেষে এসে দেখতে পান সেখানে তার ইজিবাইকটি নেই। কে বা কারা তার ইজিবাইকটি চুরি করে পালিয়ে গেছে।

অনেক খোঁজাখুঁজি করে নিজের ইজিবাইক না পেয়ে এ ঘটনায় ভুক্তভোগী জুয়েল রানা বাদী হয়ে আতাইকুলা থানায় ৩১ অক্টোবর একটি একটি মামলা দায়ের করেন।

মামলার পর পুলিশ ঘটনাস্থল বনগ্রাম বাজার বাসস্ট্যান্ড এলাকার সিসি টিভি ফুটেজ পর্যালোচনা করে প্রথমে অভিযুক্ত রিংকু খাঁ (৩০) কে সনাক্ত ও গ্রেফতার করে পুলিশ। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে নাটোরের বড়াইগ্রাম উপজেলার চন্ডিপুর দাড়িকুশি নামক স্থানে অভিযুক্ত জহুরুল ইসলামের হেফাজতে থাকা চুরি যাওয়া ইজিবাইকসহ আরও চোরাই দুইটি ইজিবাইক জব্দ করা হয়।

এ সময় চুরির ঘটনার সঙ্গে জড়িত জহুরুল, মিনহাজ, রানা ও স্বপনকে গ্রেফতার করা হয়। পরে বাকি দু’টি ইজিবাইকের মালিক থানায় এসে তাদের ইজিবাইক সনাক্ত করেন। জব্দকৃত তিনটি ইজিবাইকের আনুমানিক মূল্য ৪ লাখ ২০ হাজার টাকা।

এ বিষয়ে আতাইকুলা থানার অফিসার ইনচার্জ হাফিজুর রহমান গণমাধ্যমকে জানান, মঙ্গলবার দুপুরে গ্রেফতারকৃত পাঁচজনকে পাবনা আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।