পাবনার সুজানগরে ছাগলে ফসল খাওয়া নিয়ে সংঘর্ষে নিহত-১

পাবনার সুজানগর উপজেলায় ছাগলের ফসল খাওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে এরশাদ শেখ (৩২) নামে এক ব্যক্তি নিহত হয়েছে।

আহত হয়েছে আরও অন্তত ৫ জন। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। বেশ কয়েকটি ঘরবাড়ীতে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে।

রোববার (৪ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে উপজেলার ভায়না ইউনিয়নের চলনা গ্রামের মাদারতলা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত এরশাদ শেখ চলনা গ্রামের মাদারতলা এলাকা মোয়াজ্জেম হোসেনের ছেলে। তাৎক্ষণিক আহতদের নাম পরিচয় পাওয়া যায়নি। আহতদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, রোববার বিকেলে ছাগলের ফসল খাওয়াকে কেন্দ্র প্রথমে দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে রাতে দুই গ্রুপ সংঘর্ষে জড়ায় এবং বেশ কিছুক্ষণ গোলাগুলি চলে। এতে বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক গুলিবিদ্ধ এরশাদ শেখকে মৃত ঘোষণা করেন। মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে এলাকায় আরও উত্তেজনা দেখা দেয় এবং বেশকিছু বাড়িতে অগ্নিসংযোগ করা হয়।

বিষয়টি নিশ্চিত করে পাবনার সিনিয়র সহকারী পুলিশ সুপার (সুজানগর সার্কেল) মো. রবিউল ইসলাম বলেন, আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছি। ছাগলে জমির ফসল খাওয়াকে কেন্দ্র এ ঘটনা ঘটার প্রাথমিক তথ্য পেয়েছি। পরে বিস্তারিত জানানো হবে।