বাংলাদেশকে বিশ্বকাপের ফাইনালে তুলতে চান নতুন কোচ

দীর্ঘ ৬ মাস পর প্রধান কোচ পেল বাংলাদেশ জাতীয় পুরুষ ক্রিকেট দল। যদিও আনুষ্ঠানিকভাবে মাশরাফিদের সঙ্গে তার দেখা হবে চলতি মাসের ২০ তারিখ। মিশন ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। তবে এমন একটা মুহূর্তে বাংলাদেশের দায়িত্ব নিলেন স্টিভ রোডস; যখন বিশ্বকাপের আগে আর বেশি সময় নেই। প্রায় সবগুলো দল অনেক আগে থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে। এরপরেও এই ইংলিশ কোচের স্বপ্ন অনেক বড়। বাংলাদেশকে ২০১৯ বিশ্বকাপের ফাইনালের মঞ্চে দেখতে চান তিনি।

দায়িত্ব পাওয়ার পর বৃহস্পতিবার মিরপুরে সংবাদ সম্মেলনে স্টিভ রোডস বলেন, ‘সদ্যই আমি বোর্ড সভাপতি ও বোর্ড সদস্যদের বলছিলাম যে ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ দারুণ করেছিল। তারা প্রমাণ করেছে যে ইংলিশ কন্ডিশনে খেলতে পারে। ওই টুর্নামেন্টের সেমি-ফাইনাল খেলা ছিল দারুণ ব্যাপার। আগামী বিশ্বকাপে আমরা সেই পর্যায়ে যেতে পারি; যেতে পারি আরও দূরে। আমি এখনই এভাবে ভাবতে শুরু করেছি যে, বাংলাদেশকে বিশ্বকাপের ফাইনালে দেখতে পাওয়াটা কী দারুণ ব্যাপার হবে!’

গত ২০১৫ বিশ্বকাপের আগে চন্দিকা হাথুরুসিংহে দায়িত্ব নিয়েছিলেন বাংলাদেশের। তার কোচিংয়েই বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলেছিল বাংলাদেশ। এটাই টাইগারদের বিশ্বমঞ্চে সেরা সাফল্য। এবার ইংলিশ কোচ রোডস সেই সাফল্য ছাড়িয়ে যেতে চান। নিজ দেশের মাটিতেই অনুষ্ঠিত হবে আগামী বিশ্বকাপ। তাই কন্ডিশন সম্পর্কে শিষ্যদের ভালো ধারণাও দিতে পারবেন প্রথমবারের মতো কোনো জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পাওয়া রোডস।