বার্সাতেই শেষ চাই, চাই আরও শিরোপা

চুক্তিটা হবে হবে করেও যেন হচ্ছিল না। জল্পনা-কল্পনার ডালপালা স্পেন ছাড়িয়ে কখনো পড়েছে ইংল্যান্ডে, কখনো আবার আর্জেন্টিনায়। যার সুর ছিল বার্সেলোনাতে থাকতে চান না লিওনেল মেসি! যেতে চান সাবেক গুরুর দল ম্যানসিটিতে, আর ক্যারিয়ার শেষ করতে চান শৈশবের ক্লাব নিউওয়েলস ওল্ড বয়েজে।

তবে এরকম সব গুঞ্জন এক নিমিষে উড়ে গেছে নতুন এক খবরে। বার্সার সঙ্গে চুক্তি বাড়িয়েছেন মেসি। সঙ্গে জানিয়ে দিয়েছেন ক্যারিয়ারটা শেষ করতে চান প্রিয় এই ক্লাবে খেলেই।

শনিবার আনুষ্ঠানিকভাবে বার্সার সঙ্গে নতুন চুক্তি সেরেছেন মেসি। ৩০ বছর বয়সী আর্জেন্টাইন অধিনায়ককে বার্সা প্রায় নিশ্চিন্তে ধরে রাখবে ২০২০-২১ মৌসুম পর্যন্ত। পাঁচবারের বর্ষসেরা খেলোয়াড়কে ছিনিয়ে নিতে চাইলে যেকোনো ক্লাবকে গুণতে হবে ৭০০ মিলিয়ন ইউরো বাইআইট ক্লজ।

নতুন চুক্তি শেষ হতে হতে বয়স গিয়ে দাঁড়াবে ৩৪’এ। যে বয়সে ক্যারিয়ার থমকে দাঁড়ায় অনেকেরই। নতুন চুক্তির পর তাই সুখী মেসি জানালেন, প্রিয় ক্লাবে বার্সাতেই শেষ করতে চান।

‘আমি আমার ফুটবল জীবন এখানেই শেষ করতে চাই। আমি সবসময় বলি বার্সাতেই থাকতে চাই, এখানেই খেলোয়াড়ি জীবন শেষ করতে চাই। এটা আমার আজীবন স্বপ্ন।’ বার্সা টিভিকে মনের কথা এভাবেই জানিয়েছেন ফুটবল জাদুকর।

১৩ বছরে বার্সার যুব একাডেমী লা মাসিয়ায় পা দেয়া মেসি দলটির হয়ে জিতেছেন ৮টি লা লিগা ও ৪টি চ্যাম্পিয়ন্স লিগসহ মোট ৩০টি ট্রফি। এরপরও শিরোপা ক্ষুধা শেষ হয়নি। জানিয়েছেন ভবিষ্যতে আরও আরও শিরোপা জিততে চান, ‘আমি কিন্তু বার্সার জার্সি গায়ে আরও শিরোপা জিততে চাই।’