‘বোন ফোন ধরছে না, প্লিজ, আমাকে সাহায্য করুন’

আর পাঁচটা টিনএজারের মতোই আরিয়ানা গ্রান্ডের ভক্ত অলিভিয়া। ম্যানচেস্টার এরিনায় আরিয়ানার কনসার্ট হবে শুনে তাই লাফিয়ে উঠেছিল সে। সেই মতো চটজলদি প্ল্যানও বানিয়ে ফেলেছিল। সোমবার রাতে সেজেগুজে আরিানার কনসার্টে পা রেখেছিল কিশোরী। কিন্তু সে কনসার্ট থেকে আর বাড়ি ফেরেনি সে। শার্লট ক্যাম্পবেল আঁতিপাতি করে খুঁজে বেড়াচ্ছেন তাঁর মেয়ে অলিভিয়াকে। পুলিশের কাছে যাওয়ার পাশাপাশি টুইটারে মেয়ের ছবিও পোস্ট করেছেন তিনি। মাথার ফুল গোঁজা হাসিমুখের অলিভিয়ার ছবির পাশে তাঁর আর্তি, “কেউ আমার মেয়েকে দেখেছেন?”

অলিভিয়ার মতোই ম্যানচেস্টার বিস্ফোরণের পর খোঁজ মিলছে না বহু কিশোর-কিশোরীর। তার মধ্যে রয়েছে টিনএজ পপ তারকা আরিয়ানার অন্ধ ভক্ত এমাও। সোনালী চুলের এমার ছবিও ভেসে উঠেছে সোশ্যাল মিডিয়ার দেওয়ালে। বোনকে খুঁজে দেওয়ার অনুরোধ জানিয়ে টুইটারে কিশোরী এমার ছবি পোস্ট করেছেন তার দিদি। সঙ্গে লিখেছেন, “দয়া করে এটি শেয়ার করুন। আমার বোন এমা ফোন ধরছে না। ও ম্যানচেস্টারের কনসার্টে গিয়েছিল। প্লিজ, আমাকে সাহায্য করুন!”

অলিভিয়া বা এমার মতোই খোঁজ মিলছে না হুইটনিরও। আরিয়ানার কনসার্টে গোলাপি টি-শার্ট আর নীল রঙের জিন্‌স পরে গিয়েছিল সে। ইংল্যান্ডের সময় অনুযায়ী সোমবার রাত সাড়ে ১০টা নাগাদ ম্যানচেস্টারের জোড়া বিস্ফোরণের পর খোঁজ মিলছে না এ রকম অসংখ্য মানুষের। এদের মধ্যে অধিকাংশই কিশোর-কিশোরী। বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২। আহত অন্তত ৫৯। টুইটারে #PrayForManchester কোডে ছেয়ে গিয়েছে হাসিভরা অসংখ্য টিনএজারের ছবিতে। বিস্ফোরণের পর থেকেই নিখোঁজ তারা। সূত্র-আনন্দবাজার