ভারতে পাচারকালে বেনাপোলে ২ কোটি টাকার স্বর্নসহ ২ পাচারকারী আটক

যশোরের বেনাপোল পাচভুলোট সীমান্ত দিয়ে স্বর্নের চালান ভারতে পাচারকালে ২কেজি ৩শ গ্রাম স্বর্নেরবার সহ শাহজামাল ও মামুন নামে ২ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলদেশ বিজিবি।

এসময় কৌশলে ভারতের দিকে পালিয়ে যায় আরো ২ চোরাকারবারী।

আটক শাহ জামাল বেনাপোল দৌলতপুর গ্রামের ইসমাইল হোসেনের ছেলে ও মামুন হোসেন একই গ্রামের নওসের আলীর ছেলে।

খুলনা ২১ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভির রহমান জানান, যশোরের বেনাপোল গোগা সীমান্ত দিয়ে ভারতে একটি স্বর্নের চালান পাচার হয়ে যাচ্ছে জানতে পারে বিজিবি। বুধবার বিকালে বেনাপোল গোগা সড়কের পাচভুলোট এলাকায় সন্দেহভাজন একটি প্রাইভেটকার প্রবেশ করে। বিজিবি কারটিকে থামতে বললে বিজিবিকে উপেক্ষা করে পালিয়ে যাওয়া চেষ্টা করে। বিজিবি ধাওয়ায় কারটির ড্রাইভার কৌশলে পালিয়ে যায়। তবে প্রাইভেটকারের মধ্যে থাকা দুইজন ভিতর থেকে ঝাপ দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে বিজিবি জোয়ানরা তাদেরকে ধরে ফেলে। পরে তাদের শরীর বাধা বিশেষ কসটেপে মোড়ানো ৯টি স্বর্নের বার জব্দ করা হয়। যার ওজন ২ কেজি ৩শ ২ গ্রাম। স্বর্নের বাজার মুল্য ১ কোটি ৯৪ লক্ষ ১২ হাজার টাকা।
উদ্ধারকৃত স্বর্নের চালানটি সরকারি কাষ্টম ট্রেজারিতে জমা করা হয়েছে।

আটককৃতদের শার্শা থানায় সোপর্দ করা হয় বলে জানায় বিজিবি।

উল্লেখ্য, সীমান্ত এলাকায় গত ১০ মাস ১০ দিনের ব্যাবধানে সীমান্তে বিজিবির অভিযানে ১০০ কেজি ৭শ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে খুলনা ২১ বিজিবি সদস্যরা। এসময় ৩৬ জনকে আটক করা হয়। গত ৪ মাসে আটক হয় ৪৫ কেজি সোনা। পাচার রোধে বিজিবি সজাগ রয়েছে বলে জানান সিও তানভির রহমান।