মদনে বয়স্ক ভাতার টাকা আত্মসাৎ ও বই গোপনের অভিযোগ

মদন (নেত্রকোনা) প্রতিনিধি : উপজেলার মদন ইউনিয়নের সমাজ কর্মী সাহেরা আক্তারের বিরুদ্ধে কাপাসাটিয়া গ্রামের আঃ জব্বার নামের এক মৃতু ব্যাক্তির বয়স্ক ভাতার টাকা উত্তোলন করে টাকা আতœসাৎ ও বই গোপন করার লিখিত অভিযোগ পাওয়া গেছে। মৃতু ব্যাক্তির কন্যা জো¯œা আক্তার উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে এ বিষয়ে অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে জানা যায়,গত ৩০ সেপ্টেম্বর ২০১৬ ইং সালে কাপাসাটিয়া গ্রামের ৭ নং ওয়ার্ডের আঃ জব্বার মৃত্যু বরণ করেন। তাহার বয়স্ক ভাতার বহি নং ৩৫০৬,হিসাব নং ১০৮২৭। ইউনিয়ন সমাজকর্মী সাহেরা আক্তার তার মৃত্যুর সনদ নিয়ে বয়স্ক ভাতার বইটি তার নিকট রেখে দেয়। পরে আমার এক আতœীয়ের নামে বইটি করে দেওয়ার জন্য সমাজকর্মী সাহেরা আক্তারকে চাপ সৃষ্টি করলে সে নানা তালবাহানা শুরু করে একপর্যায়ে আমাকে জানায় তোমার বাবার বইটি বিলুপ্ত করিয়া কেবা কাহারা টাকা উত্তোলন করে নিয়ে গেছে আমি কিছুই জানি না। সে বইটি গোপন করে আমার মৃত বাবার ১ বছরের বয়স্ক ভাতার টাকা উত্তোলন করে আতœসাৎ করেছে।

অভিযুক্ত ইউনিয়ন সমাজকর্মী সাহেরা আক্তার বলেন, আমার নিকট বইটি দেওয়ার আগেই তার ওয়ার্ডের মহিলা মেম্বার বইটি হারিয়েগেছে বলে থানায় একটি ডায়রী করে তার লোকের নামে নতুন বই অফিসারের মাধ্যমে প্রতিস্তাপন করেছে। তার বাবার বইটি আমার নিকট আছে,খোঁজে দেখব। তবে অভিযোগটি সত্য নয়।

সংশিষ্ট ইউপি চেয়ারম্যান বদরুজ্জামান শেখ মানিক বলেন, অভিযোগের বিষয়টি আমি তদন্ত করে দেখব। তবে ঐ ইউনিয়ন সমাজকর্মীর অনৈতিক কর্মকান্ডের বিরুদ্ধে আমার পরিষদে রেজুলেশন করে উপজেলা নির্বাহী অফিসারের নিকট প্রতিবেদন জমা দিয়েছি। তাকে যেন জরুরী ভিত্তিতে অন্যত্র বদলি করা হয়।

উপজেলা ভারপ্রাপ্ত সমাজ সেবা কর্মকর্তা আব্দুল খাইয়ুম অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন,আমি ১৮ তারিখে সেখানে যেয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়ালীউল হাসান জানান,এ ব্যাপারে একটি অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।