ময়মনসিংহে লোকে লোকারণ্য সোমনাথ সাহার গণমিছিলে

ময়মনসিংহের গৌরীপুরে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহার উদ্যোগে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন ও অগ্রগতির প্রচারণায় লোকে লোকারণ্য হয়ে যায় শোভাযাত্রা ও গণমিছিল। সোমবার বিকালে গৌরীপুর পৌর শহরে এ শোভাযাত্রা ও গণমিছিল অনুষ্ঠিত হয়েছে।

শোভাযাত্রা ও গণমিছিলের পূর্বে পৌর শহরের ধানমহাল এলাকায় সমাবেশ অনুষ্ঠিত হয়। দুপুর থেকেই উপজেলার ১০টি ইউনিয়ন ও পৌর শহরের বিভিন্ন স্থান থেকে দলে দলে নেতা-কর্মীরা সরকারে উন্নয়ন ও অগ্রগতির শ্লোগান দিতে দিতে সমাবেশেস্থলে যোগ দেন।

গণমিছিল পূর্ব সমাবেশে সোমনাথ সাহা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে দেশে অনেক উন্নয়ন হয়েছে। উনার নেতৃত্বেই দেশ উন্নয়নের মহাসড়কে উঠে বিশে^র বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলী টানেল সহ অসংখ্য বড় বড় উন্নয়ন দেশবাসীকে উপহার দিয়েছেন। পাশাপাশি অসহায় ও গরীব দুঃখী মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। ভিজিএফ, ভিজিডি, বিধবা ভাতা, বয়স্ক ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, শিক্ষা ভাতা, মাতৃত্বকালীন ভাতা,সহ অসংখ্য প্রকল্প তিনি অসহায় জনগণের জন্য দিয়ে যাচ্ছেন।

শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের উন্নয়ন ও অগ্রগতি তুলে ধরে সোমনাথ সাহা বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে অনেক উন্নয়ন হয়েছে। সেই উন্নয়ন কর্মকান্ড দলীয় নেতা-কর্মীদের প্রচার করার আহ্বান জানান।

এসময় তিনি আগামী সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে জয়যুক্ত করার জন্য নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেন।
সোমনাথ সাহা বলেন, জামাত-বিএনপি এখনো বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত। তারা এখনো আমাদের বাংলাদেশকে আবারো আগুন সন্ত্রাসের একটি দেশে পরিণত করার জন্য কাজ করে যাচ্ছে।

তারা ইতিমধ্যে বিভিন্ন অগ্নিসন্ত্রাস ও বিভিন্ন ধ্বংসাত্মক কর্মকান্ড করছেন। কালকে (রোববার) তারা রোডমার্চ করে গেছে ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ। রোডমার্চে জনগণের কোন সম্পৃক্ততা নেই, বিএনপির কিছু নেতা-কর্মী হৈ-হুল্লোড় করে চলে গেছে।

উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জুয়েলের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ম. নূরুল ইসলাম, সাবেক দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম মিন্টু, সাবেক উপজেলা চেয়ারম্যান আলী আহাম্মদ খান পাঠান সেলভী, সহনাটি ইউপি চেয়ারম্যান সালাহউদ্দিন কাদের রুবেল, সাবেক ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন, সাবেক ইউপি চেয়ারম্যান শহীদুল হক সরকার, মইলাকান্দা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট গোলাম মোস্তফা।

বোকাইনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন, ডৌহাখলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কাজিম উদ্দিন, ভাংনামারি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নূরুল ইসলাম আকন্দ, পৌর কাউন্সিলর নূরুল ইসলাম, গৌরীপুর সরকারি কলেজের সাবেক জিএস মাজহারুল ইসলাম টুটুল, উপজেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি নাজিমুল ইসলাম শুভ, সাবেক সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ রাসিক প্রমুখ।

পরে সমাবেশস্থল থেকে গণমিছিলটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ধান মহালে এসে শেষ হয়।