মানিকগঞ্জের সিংগাইরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

মানিকগঞ্জের সিংগাইর উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে।
মঙ্গলবার (২৬ মার্চ) দুপুর সাড়ে ১২ টার দিকে সিংগাইর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এ উপলক্ষে “ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন শীর্ষক” আলোচনা সভা ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ – ২ আসনের সংসদ সদস্য দেওয়ান জাহিদ আহমেদ টুলু।

ইউএনও পলাশ কুমার বসু’র সভাপতিত্বে ও অধ্যাপক বেনীমাধব সরকারের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোসাঃ শারমিন আক্তার, ওসি মো. জিয়ারুল ইসলাম, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ইঞ্জিঃ তোবারক হোসেন লুডু, সিংগাইর উপজেলা কমান্ডার আবুল বাশার ও বলধারা ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুল মাজেদ খান প্রমুখ।

এর আগে সংসদ সদস্য আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, পুলিশ, আনসার ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃক কুচকাওয়াজ অনুষ্ঠানের সালাম গ্রহন করেন।

এদিকে, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে উপজেলা পরিষদ চত্ত্বরে সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এমপি টুলু, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, স্থানীয় আওয়ামীলীগ, থানা পুলিশ,স্বাস্থ্য কমপ্লেক্স, সিংগাইর প্রেসক্লাব, ফায়ার সার্ভিস, ক্রীড়া সংস্থা, পৌরসভা, ইসলামিক ফাউন্ডেশন।

ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেন্টেটিভ অ্যাসোসিয়েশন (ফারিয়া), বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও সরকারি-বেসরকারি সংস্থার পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সেই সাথে মুক্তিযুদ্ধভিত্তিক চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।