মুসলিম মহিলার উপস্থিত বুদ্ধিতে প্রাণ বাঁচল এক হিন্দু ট্রাক চালকের

শুধুমাত্র পোশাকের জন্য তাঁদের বাঁকা চোখে দেখে পশ্চিমী দুনিয়া। ‘অন্যরকম পোশাক’-এর জন্য ভিনদেশে মুসলিম মহিলাদের প্রকাশ্যে হেনস্তা করার নজিরও ভুরি ভুরি।

কিন্তু, তাঁদের পরনের সেই পোশাকটি যে কারও প্রাণও বাঁচাতে পারে, তা প্রমাণ করে দিলেন জওয়াহের সেফ আলি কুমায়িতি। মুসলিম মহিলার উপস্থিত বুদ্ধিতে প্রাণ বাঁচল এক হিন্দু ট্রাক চালকের । বন্ধুর পরনের জোব্বার সাহায্যে জ্বলন্ত ট্রাক থেকে এক ভারতীয় চালককে বের করে আনলেন বছর বাইশের এই তরুণী।

ঘটনাটি সৌদি আরবের। সৌদি আরবের রাস-আল-খাইমা শহরে থাকেন কুমায়িতি। দিন কয়েক আগে এক বন্ধুকে দেখে হাসপাতাল থেকে অন্য এক বন্ধুর সঙ্গে গাড়ি করে বাড়ি ফিরছিলেন তিনি। রাস্তায় কুমায়িতির চোখের সামনেই দুটি ট্রাকের সংঘর্ষ হয় এবং প্রায় সঙ্গে সঙ্গেই দুটি ট্রাকে আগুন লেগে যায়।

জ্বলন্ত ট্রাক থেকে এক ব্যক্তির আর্ত চিৎকার কানে আসে কুমায়িতির। নিজের বন্ধুর পরনের জোব্বাটি খুলে নিয়ে জ্বলন্ত ট্রাকের দিকে এগিয়ে যান তিনি। জোব্বা দিয়ে আগুন নিভিয়ে ট্রাকের চালককে উদ্ধার করেন। পুলিশ জানিয়েছে, ওই ট্রাক চালক ভারতীয়। তাঁর নাম হরকিরিত সিং।

জওয়াহের সেফ আলি কুমায়িতি বলেন, ‘আমি গিয়ে দেখি, ওই চালক পড়ে রয়েছে। ওর গায়ে আগুন লেগে গিয়েছে। শরীরে কোনও পোশাক ছিল না। আমি জোব্বা দিয়ে ওকে ঢেকে দিই।’ দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ ও দমকল। দুটি ট্রাকের চালককেই উদ্ধার করে হাসপাতালে ভরতি করা হয়েছে।

হাসপাতালের তরফে জানানো হয়েছে, দুজনের শরীরের ৪০ থেকে ৫০ শতাংশ পুড়িয়ে গিয়েছে। এদিকে, জওয়াহের সেফ আলি কুমায়িতিকে সংবর্ধনা দেওয়ার কথা ঘোষণা করেছে আবু ধাবির ভারতীয় দূতাবাস। –সংবাদ প্রতিদিন