যশোরের বাঘারপাড়া পাওনা টাকা আনতে গিয়ে ৬ দিন ধরে নিখোঁজ ময়মুর হোসেন

যশোর বাঘারপাড়া উপজেলার খাজুরায় পাওনা টাকা আনতে গিয়ে ৬ দিন ধরে নিখোঁজ রয়েছেন এস এম ময়মুর হোসেন (৬২) নামে অবসরপ্রাপ্ত একজন স্কুলশিক্ষক। তিনি যশোর শহরের বকচর প্রাইমারী স্কুলের পাশের জনৈক মিজানুর রহমানের বাড়ির ভাড়াটিয়া।

স্ত্রী শিরিনা খাতুন জানান, পাওনা টাকা দেওয়ার কথা বলে ডেকে নিয়ে তার স্বামীকে গুম করে রেখেছেন হাসান আলী বিশ্বাস নামে এক ব্যক্তি। এ ঘটনায় গত ১৩ সেপ্টেম্বর শিরিনা খাতুন কোতয়ালি থানায় একটি জিডি করেন। অভিযুক্ত হাসান আলী বিশ্বাস তাদের পূর্ব পরিচিত। ২০২০ সালের ১২ সেপ্টেম্বর ভালো ভালো বেতনের চাকরি দেওয়ার কথা বলে তার স্বামী ময়মুর হোসেনের কাছ থেকে ৮ লাখ ৩৫ হাজার টাকা নিয়েছিলেন হাসান আলী বিশ্বাস। কিন্তু চাকরি দিতে ব্যর্থ হলে হাসান আলী বিশ্বাসের কাছে টাকা ফেরত চাওয়া হই। এর প্রেক্ষিতে টালবাহনার এক পর্যায়ে চলতি বছরের ১০ মে ময়মুর হোসনকে রুপালি ব্যাংক খাজুরা শাখার একটি চেক দেন হাসান আলী বিশ্বাস।

এরপর গত (১০ সেপ্টেম্বর) বিকেল ৫ টার দিকে হাসান আলী বিশ্বাস তার ০১৯২৫-২৮৫৬৫৬ নম্বরের মোবাইল ফোন থেকে ময়মুর হোসেনের ০১৯১৭-৯৩৯৩৭৭ নম্বরে কল দিয়ে তাকে পাওনা টাকা আনার জন্য খাজুরা যেতে বলেন। এ কারণে পরদিন ১১ সেপ্টেম্বর দুপুর ২ টার দিকে হাসান আলী বিশ্বাসের বাড়িতে যান ময়মুর হোসেন। সেখানে যাওয়ার পর ময়মুর হোসেন তার আরেকটি মোবাইল ফোন নম্বর ০১৪০১-৩৮২৮৮৫ দিয়ে স্ত্রী কে কল দিয়ে খাজুরায় হাসান আলী বিশ্বাসের বাড়িতে পৌঁছিয়েছেন বলে জানান।

সর্বশেষ তার ৯ টা ৪৯ মিনিটে স্বামীর সাথে মোবাইল ফোনে কথা হয় শিরিনা খাতুনের। এরপর থেকে ময়মুর হোসেনের মোবাইল ফোন নম্বর বন্ধ রয়েছে। ৫ দিন ধরে তার কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না। যে কারণে তার স্ত্রী শিরিনা খাতুন উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

এ ঘটনায় প্রথমে তিনি কোতয়ালি থানায় লিখিত একটি অভিযোগ দিয়েছেন। সর্বশেষ ১৩ সেপ্টেম্বর থানায় জিডি করেছেন। শিরিনা খাতুনের অভিযোগ, হাসান আলী বিশ্বাস হয়ত টাকা দেওয়ার কথা বলে তার স্বামীকে ডেকে নিয়ে গুম করে রেখেছেন।এ জন্য তিনি তার স্বামীকে উদ্ধারের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।