যশোরের রাজগঞ্জে কাঁচা মরিচে আগুন

যশোরের মণিরামপুর উপজেলার রাজগঞ্জ বাজারে বেড়েছে কাঁচা মরিচের দাম। হঠাৎ কাঁচা মরিচের দাম বেড়ে যাওয়ার ব্যাপারে দোকানদাররা কিছুই বলছেন না।

সোমবার (২৬ জুন) রাজগঞ্জ খুচরা বাজারে কাঁচা মরিচ প্রতিকেজি ৩২০ টাকা দরে বিক্রি হয়েছে।

এদিন রাজগঞ্জ বাজার ঘুরে দেখা গেছে- ব্যবসায়ীরা এক পোয়া (২৫০ গ্রাম) কাঁচা মরিচ বিক্রি করছেন ৮০ টাকা। আর এক কেজি কিনলে দাম রাখা হচ্ছে ৩২০ থেকে।
হঠাৎ কাঁচা মরিচের অস্বাভাবিক দাম বেড়ে যাওয়ায় রাজগঞ্জ বাজারজুড়ে এনিয়ে আলোচনা-সমালোচনা করছে সাধারণ মানুষ। রফিকুল ইসলাম নামের একজন ক্রেতা বলেন- দোকানদারদের কাছে কাঁচা মরিচ আছে, তারপরেও বেশি দামে বিক্রি করছে ক্যানো তা বলতে পারছি না।

মোবারকপুর গ্রামের মো. মিলন বলেন- এক পোয়া কাঁচা মরিচ ৮০ টাকা দিয়ে কিনেছি। তিনি বলেন আরও বলেন- আমার বয়স ৪০ বছর, এই প্রথম এতো দামে কাঁচা মরিচ কিনলাম।

আব্দুর রহিম নামের একজন ক্রেতা বলেন- বাজারে কাঁচা মরিচের দামে আগুন লেগেছে! কি কারণে এমন দাম বেড়েছে বলতে পারবো না।
রাজগঞ্জ বাজারের ভাড়ায় চালিত মোটর সাইকেল আজু নামের একজন দরিদ্র মানুষ বলেন- দোকানদাররা কারসাজির করে কাঁচা মরিচের দাম বাড়াইছে। তা না হলে মাত্র ২-৩ দিনের ব্যবধানে এতো দাম হওয়ার কোনো কারণ নেই। নিহাত সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন করার জন্য দোকানদাররা এমন কাজ করছে। এজন্য এখনি ভালোভাবে বাজার মনিটরিং করা প্রয়োজন।

রাজগঞ্জ বাজারে কাঁচা মরিচের দাম নিয়ে চায়ের দোকানদার মিলন ও মোটর সাইকেল চালক আজিবর রহমান বলেন- আজ বাজারে কাঁচা মরিচ কিনতে যেয়ে, দাম শুনে অবাক হয়েছি। এক পোয়া কাঁচা মরিচ যদি ৮০ টাকা হয়। তাহলে অন্য জিনিস কিভাবে কিনবো।