রংপুরে মামলা তুলে নিতে বাদিকে হত‍্যার হুমকি

রংপুরের পীরগঞ্জের ভেন্ডাবাড়ী মহেশপুর গ্রামে মামলা তুলে নিতে বাদী রবিউল ইসলাম ও তার পরিবারের সদস্যদেরকে হত‍্যার হুমকি দেয়ার অভিযোগ উঠেছে বিবাদী শাহজাহান, নিলুফা ও আল-আমিন গংদের বিরুদ্ধে।

অভিযোগ ও মামলা সূত্রে জানা যায়, মোঃ রবিউল ইসলাম এর সাথে একই এলাকার আনারুল গংদের সাথে দীর্ঘদিন পৈর্তৃক সম্পত্তি নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জেরে ২ জুলাই ২০২৩ ইং তারিখে পীরগঞ্জের ভেন্ডাবাড়ী ইউনিয়নের মহেশপুর গ্রামের আনারুল গং অতর্কিতভাবে রবিউল ইসলামকে হত্যার উদ্দেশ্যে মাথায় আঘাত করলে সে আঘাত বাম চোখে লেগে চোখের নিচে গুরুতর আঘাতপ্রাপ্ত হয়ে ১২দিন রংপুর মেডিকেলে চিকিৎসা গ্রহণ শেষে আদালতে একটি মামলা দায়ের করলে আদালত পীরগঞ্জ থানাকে মামলা রেকর্ডের আদেশ দেন। পরে মামলাটি রেকর্ড করে আনারুলকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে পীরগঞ্জ থানা পুলিশ।

পীরগঞ্জ থানার মামলা নং-জি.আর-(৩২৭/২৩)।বাকী আসামিরা আদালত হতে জামিন পাওয়ার পরে বাদীর পরিবার কে হত‍্যা ও বাড়ি থেকে উচ্ছেদের জন‍‍্য হুমকি দিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন বাদী রবিউল ইসলাম।

রবিউল ইসলাম বলেন,এক নম্বর আসামি জেলে। বাকি আসামিরা জামিন পেয়ে মামলা তুলে নিতে আমি ও আমার পরিবারের সদস্যদের প্রতিনিয়তই হত‍্যা ও বাড়ি থেকে উচ্ছেদের হুমকি দিয়ে যাচ্ছে। আমরা বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছি।
মামলা তুলে নিতে হত‍্যার হুমকির অভিযোগের বিষয়ে আল-আমিন গংদের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

এদিকে মামলা না তুলে নিলে হত‍্যা ও বাড়ি থেকে উচ্ছেদের হুমকির ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে বাদী রবিউল ইসলামের পিতা আছরব আলী বাদী হয়ে ১০৭ ধারায় রংপুরের পীরগঞ্জ নির্বাহী কোর্টে একটি মামলা দায়ের করেছে। যার মামলা নং এম.আর-৩৬৪/২৩।