লালমনিরহাটের বুড়িমারী পাথরের ট্রাক থেকে বিপুল পরিমানে ভারতীয় শাড়িসহ মালামাল আটক

লালমনিরহাটের পাটগ্রামে পাথরের ট্রাক থেকে ৩ শ’ ৯২ পিচ ভারতীয় উন্নতমানের শাড়িসহ বিভিন্ন প্রকার অবৈধ ভারতীয় মালামাল আটক করেছে বিজিবি। রোববার (১৮ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৪টার দিকে পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইসলামপুর কলাবাগান এলাকা থেকে তিস্তা
ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি)’র অধিনস্ত বুড়িমারী বিওপির টহলদল এসব মালামাল আটক করেছে।

বিজিবি জানায়, ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল শেখ মোহাম্মদ মুসাহিদ মাসুম, পিএসসি এর নির্দেশনা মোতাবেক সিভিল সোর্সের তথ্যের ভিত্তিতে রোববার ভোরে উপজেলার ইসলামপুর কলাবাগান এলাকা হতে ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি) বুড়িমারী বিওপির টহলদল এসব মালামাল আটক করেন।

যার সীমান্ত পিলার ৮৪২/২-এস হতে আনুমানিক ৮০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে (জিআর নম্বর- ৯৩৯২০৮ এমএস-৭৮ বি/১৫)। উক্ত স্থানে গোপন তথ্যের ভিত্তিতে ভারত থেকে আসা একটি পাথরবাহী ট্রাক আটকিয়ে তল্লাশি করে এসব মালামাল উদ্ধার করা হয়। তবে এসময় চালক ট্রাকটি ফেলে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল কর্তৃক ট্রাকটি জব্দ করতঃ উক্ত ট্রাকে অবৈধ ভারতীয় ৩৯২ পিস উন্নতমানের শাড়ী যার মূল্য ২৪ লাখ ৮৪ হাজার টাকা, পাথর ৩১টন যার মূল্য ৯৩ হাজার টাকা এবং ১টি ভারতীয় ট্রাক যার মূল্য ৫৫ লক্ষ টাকাসহ সর্বমোট সিজার মূল্য আশি লক্ষ সাতাত্তর হাজার টাকা আটক করা হয়।

এ বিষয়ে এখন পর্যন্ত মামলা হয়নি। তবে পাটগ্রাম থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানায় বিজিবি।