সাতক্ষীরার কলারোয়ার বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আলী গাজী আর নেই

সাতক্ষীরার কলারোয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সাংগঠনিক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আলী গাজী ইন্তেকাল করেছেন।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) ভোর পাঁচটার দিকে তিনি মৃত্যু বরণ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বাড়ি কলারোয়া পৌর সদরের গদখালী গ্রামে।

তার বয়স হয়েছিলো আনুমানিক ৮০ বছর।
মৃত্যুকালে তিনি ৩ স্ত্রী, ৮ ছেলে, ৩ মেয়ে, নাতিপুতিসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
এছাড়াও সাবেক আরেক স্ত্রী (তালাক) ও তার এক পুত্র সন্তান রয়েছে।

পারিবারিক সূত্রে জানা গেছে- তিনি দীর্ঘদিন শ্বাসকষ্টসহ বার্ধক্য জনিত বিভিন্ন রোগে অসুস্থ ছিলেন। সম্প্রতি সাতক্ষীরা সিভি হাসপাতাল, মেডিকেল কলেজ ও কলারোয়া হাসপাতালে তাকে কয়েক দফা ভর্তি করে চিকিৎসা দেয়া হয়। সোমবার ভোরে আবারো অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

মহান মুক্তিযুদ্ধের এই সম্মুখ যোদ্ধা জীবদ্দশায় কলারোয়ার বিভিন্ন সামাজিক কর্মকান্ডে নিজেকে সম্পৃক্ত রেখেছিলেন।

বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আলী গাজীর মৃত্যুর সংবাদ শুনে তার বাড়ি গদখালীতে ছুটে যান ও ফোনে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য ফিরোজ আহম্মেদ স্বপন, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য হতে যাওয়া লায়লা পারভীন সেঁজুতি, সাবেক সংসদ সদস্য এডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ, কলারোয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ নাজনীন খুকু, আগামি উপজেলা পরিষদে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী আ.লীগ নেতা এসএম আলতাফ হোসেন লাল্টু, জেলা পরিষদ সদস্য আলহাজ্ব শেখ আমজাদ হোসেন, ইউপি চেয়ারম্যান রবিউল হাসান, বীর মুক্তিযোদ্ধাগণ ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

জোহরের নামাজের পর কলারোয়া কেন্দ্রিয় জামে মসজিদের সামনে প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয় এবং নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

নামাজে জানাজায় ইমামতি করেন কলারোয়া থানা জামে মসজিদের খতিব প্রভাষক মাওলানা আসাদুজ্জামান ফারুকী।
জানাজার আগে বক্তব্য উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গোলাম মোস্তফা, প্রয়াতের পুত্র মফিজুল ইসলাম লাভলু, প্রভাষক তৌহিদুর রহমান প্রমুখ। সেসময় মোবাইল ফোনে বক্তব্য রাখেন সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য ফিরোজ আহম্মেদ স্বপন।