সাতক্ষীরা মহিলা পরিষদের ৫৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

বাংলাদেশ মহিলা পরিষদ,সাতক্ষীরা জেলা শাখার উদ্যোগে ৫৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

“বৈষম্যকে চ্যালেঞ্জ করি, সমতার চেতনা প্রতিষ্ঠা করি” এই শ্লোগান নিয়ে স্বেচ্ছাসেবী, গণনারী সংগঠন বাংলাদেশ মহিলা পরিষদের ৫৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

নারী পুরুষের সমতাপূর্ণ একটি গণতান্ত্রিক অসাম্প্রদায়িক মানবিক যুক্তিবাদী সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে মহান মুক্তিযুদ্ধের প্রাক্কালে ১৯৭০ সালে ৪ঠা এপ্রিল কবি সুফিয়া কামালের নেতৃত্বে প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ মহিলা পরিষদ।

বাংলাদেশ মহিলা পরিষদ, সাতক্ষীরা জেলা শাখা কার্যালয়ের সভা কক্ষে বাংলাদেশ মহিলা পরিষদের ৫৪তম প্রতিষ্ঠা বার্ষিকী
উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে।

র‌্যালি ও আলোচনা সভায় সভাপত্বিত করেন বাংলাদেশ মহিলা পরিষদ, সাতক্ষীরা জেলা শাখার সভাপতি জুমানারা বেগম।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মহিলা পরিষদ, সাতক্ষীরা জেলা শাখার সাধারন সম্পাদক জ্যোৎস্না দত্ত, সাংগঠনিক সম্পাদক রুপা মিত্র, অর্থ সম্পাদক হাফিজা খাতুন, ব্রাঞ্চ এক্সিকিউটিভ মো. মফিজুল ইসলামসহ বাংলাদেশ মহিলা পরিষদ, সাতক্ষীরা জেলা ও পাড়া কমিটির নেত্রীবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা বলেন কর্মক্ষেত্রে অবদান, নারীর অগ্রগতি, নারীর বঞ্চনা ও বৈষম্যের কথা তুলে ধরেন, অধিকার আদায় ও যোগ্যতায় বাংলাদেশের নারীরা অনেক এগিয়েছে, সমাজের বৈষম্য ও সহিংসতা বন্ধ করতে পারলে দেশের উন্নয়ন আরও তরান্বিত হবে। নারীরা তাদের প্রাপ্য অধিকার পাবে, সমাজে মাথা উঁচু করে দাঁড়াতে পারবে। পরিবার ও সমাজে নারীদের মর্যাদা ফিরে পাবে। নারীকে পরিবারের বোঝা নয় পরিবারের অংশ ভাববে।