সিরিজ বোমা হামলার প্রতিবাদে শেরপুরে আ.লীগের মানববন্ধন ও বিক্ষোভ

শেরপুরে জেলা আওয়ামীলীগ ২০০৫ সালে দেশের ৬৩ জেলায় সিরিজ বোমা হামলা ঘটনার প্রতিবাদ ও তীব্র নিন্দা জানিয়ে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে।

মঙ্গলবার (১৭ আগস্ট) দুপুরে পৌরশহরের রঘুনাথবাজার মোড়ে ঘন্টাব্যাপী এ মানববন্ধন বিক্ষোভ কর্মসুচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচীতে শেরপুর জেলা আ.লীগের সভাপতি জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মোঃ আতিউর রহমান আতিক এমপি, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক বিজ্ঞ পিপি এডভোকেট চন্দন কুমার পাল উপস্থিত ছিলেন।

এসময় আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম, জেলা আ.লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এডভোকেট সুব্রত দে ভানু, নাজিমুল হক নাজিম, দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল-মামুন, উপ- দপ্তর সম্পাদক বিনয় সাহা, সাংস্কৃতিক সম্পাদক আনিসুর রহমান, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক শামীম হোসেন, সমাজকল্যাণ সম্পাদক চন্দন সাহা, শহর আ.লীগের সভাপতি এডভোকেট আবুল কাশেম, সাধারণ সম্পাদক প্রকাশ দত্ত, যুগ্ন সাধারণ সম্পাদক মানিক দত্ত, রাজন সরকার রাজু, জেলা ছাত্রলীগের সভাপতি শোয়েব হাসান শাকিল, সিনিয়র সহ-সভাপতি বর্ষণ কারুয়া, সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ।

এসময় মানববন্ধন কর্মসূচীতে শেরপুর জেলা আ.লীগ, মহিলা আ.লীগ, ছাত্রলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে হুইপ আতিক বলেন, ২০০৫ সালের সিরিজ বোমা হামলা বিচ্ছিন্ন কোনো ঘটনা নয়। দেশকে জঙ্গি রাষ্ট্র বানাতে ৬৩ জেলায় একযোগে এ হামলা চালায় বিএনপি-জামায়াত সরকারের মদদপুষ্ট জঙ্গিরা।
তিনি আরো বলেন, বিএনপি-জামাতের পৃষ্ঠপোষকতায় দেশে জঙ্গিবাদের উত্থান হয়। তারা দেশ ও দেশের মানুষের জীবন নিয়ে খেলেছিল। মানুষ বিএনপি জামায়াতের এই জঙ্গিবাদকে চিরদিনের জন্য প্রত্যাখ্যান করেছে।