নেত্রকোনার সোমেশ্বরী নদীতে নিখোঁজের দুইদিন পর ভেসে উঠল আদিবাসী যুবকের লাশ

নেত্রকোনার দুর্গাপুর উপজেলার সোমেশ্বরী নদীতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ আদিবাসী যুবক রুয়েল রিছিল (২৮) এর ভাসমান লাশ উদ্ধার করা হয়েছে।

(১০ অক্টোবর) বৃহস্পতিবার সকালে ঘটনাস্থলেই মরদেহ ভাসতে দেখে স্থানীয়রা উদ্ধার করে। এর আগে ৮ অক্টোবর গত মঙ্গলবার বিকেলে উপজেলার সদর ইউনিয়নের ফারংপাড়া বটতলা জিরো পয়েন্ট এলাকায় নিখোঁজের ঘটনা ঘটে। রুয়েল রিছিল একই ইউনিয়নের দাহাপাড়া গ্রামের আদিবাসী কৃষক অনুত সাংমার পুত্র।

স্থানীয় সূত্রে জানা গেছে,উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে পানি বেড়েছিল সোমেশ্বরী নদীতে। কয়েকদিন ধরে নদীর পানি কমে যাওয়ায় গত মঙ্গলবার বিকেলে রুয়েল সহ চার বন্ধু মিলে নদীতে মাছ ধরতে যায়। একপর্যায়ে চোরাবালির গর্তে পড়ে যায় রুয়েল রিছিল।

তার চিৎকার শুনে সঙ্গে থাকা তিন বন্ধু তাকে উদ্ধার করতে গেলে তারাও গর্তে পড়ে যায়। এ সময় পার থেকে বিষয়টি দেখে স্থানীয় বাসিন্দা আলামিন দ্রæত নৌকা নিয়ে ছুটে এসে তিনজনকে উদ্ধার করতে পারলেও স্রোতে ভেসে যায় রুয়েল রিছিল।

পরে স্থানীয়রা প্রশাসন ও ফায়ার সার্ভিসকে খবর দিলে ময়মনসিংহ থেকে আসা ফায়ার সার্ভিসের ডুবুরি দল ওইদিন সন্ধ্যা থেকে উদ্ধার তৎপরতা শুরু করে। কিন্ত ২দিনে তারা উদ্ধারে ব্যর্থ হয়। ১০ অক্টোবর বৃহস্পতিবার সকালে ঘটনাস্থল থেকে রুয়েল এর মরদেহ উদ্ধার করা হয়।

এ ব্যাপারে দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন,নিহতের বাড়িতে পুলিশ পাঠানো হয়েছে।