অস্ত্র-গুলিসহ আরসার কমান্ডার গ্রেফতার

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ি এলাকায় অভিযান চালিয়ে বিদেশি পিস্তল-গুলিসহ আরসার এক সন্ত্রাসীকে গ্রেফতার করেছে এপিবিএন’র সদস্যরা।

গতকাল মঙ্গলবার গভীর রাতে এই অভিযান চালানো হয়। গণমাধ্যমে দেয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ১৪ এপিবিএন এর সহ অধিনায়ক পুলিশ সুপার মো সাইফুজ্জামান জানান, গোপন খবর পেয়ে এপিবিএন পুলিশের একটি টিম গতকাল গভীর রাতে রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন ফলিয়াপাড়া পাহাড়ি এলাকায় অভিযান চালায়। এসময় এপিবিএন পুলিশ একটি ঝুপড়ি ঘর থেকে নুর কামাল প্রকাশ হাশিম উল্লাহকে গ্রেফতার করে।

গ্রেফতার নুর কামাল উখিয়া কুতুপালং ১ নাম্বার রোহিঙ্গা ক্যাম্পের ই/৬ ব্লকের বাসিন্দা মো ইসলামের পুত্র। পুলিশ সুপার মো সাইফুজ্জামান আরো জানান, গ্রেফতার নুর কামাল মিয়ানমারের রাখাইন স্টেটের সন্ত্রাসী গ্রুপ আরকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি তথা আরসার একজন শীর্ষ পর্যায়ের কমান্ডার।

তার বিরুদ্ধে রোহিঙ্গা ক্যাম্পে সংগঠিত হত্যাকাণ্ড ও সন্ত্রাসী হামলায় জড়িত থাকার অভিযোগ রয়েছে। তাৎক্ষণিক ভাবে পাওয়া তথ্যে গ্রেফতার নুর কামাল ক্যাম্পে ৫টি হত্যাসহ আরো বেশ কয়েকটি সন্ত্রাসী ঘটনায় দায়ের হওয়া মামলার এজহার নামীয় আসামি বলে জানিয়েছেন এই এপিবিএন কর্মকর্তা।