ইবির ইংরেজি বিভাগের গ্র্যান্ড গেট-টুগেদার অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইংরেজির বিভাগের গ্র্যান্ড গেট-টুগেদার-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানটি ইংলিশ এলামনাই এসোসিয়েশন কর্তৃক অনুষ্ঠিত হয়। একই দিনে এসোসিয়েশনটির বার্ষিক সাধারণ সভা ও কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

এ উপলক্ষে শুক্রবার (১০ মার্চ) সকাল সাড়ে ৯ টার দিকে বিভাগটি এক আনন্দ র্যালির আয়োজন করে। এটি বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র-নজরুল কলা ভবন থেকে শুরু হয়ে ডায়না চত্ত্বর হয়ে মুজিব ম্যুরাল প্রদক্ষিণ শেষে টিএসসিসিতে এসে সমবেত হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভাটি পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হয়। পর্যায়ক্রমে অন্যান্য ধর্মগ্রন্থ থেকেও আবৃত্তি করা হয়। উপবিষ্ট অতিথিবৃন্দকে ফুল দিয়ে বরণ করে নেয় কর্তৃপক্ষ। এরপর জাতীয় সংগীত পরিবেশন শেষে বিভাগটির প্রয়াত শিক্ষক ও শিক্ষার্থীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে অতিথিবৃন্দকে অনার ক্রেস্ট প্রদান করা হয়।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবু্বুর রহমান, সাবেক উপাচার্য ও কলা অনুষদের ডিন অধ্যাপক ড. হারুন-উর-রশীদ আসকারী ও সাবেক উপ-উপাচার্য ও বিভাগটির সর্বজ্যেষ্ঠ অধ্যাপক ড. শাহিনুর রহমান। এছাড়া বিভাগটির সভাপতি ও এসোসিয়েশনটির সদস্য অধ্যাপক ড. মিয়া মো. রাসিদুজ্জামান, অধ্যাপক আক্তারুল ইসলাম জিল্লু এসোসিয়েশনটির সভাপতি সাইয়েদ এ কে মানোয়ারুল ইসলাম ও বিভাগটির অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবু্বুর রহমান বলেন, ইংরেজি বিভাগের প্রথম থেকে আজ অবদি যারা শিক্ষার্থী ছিলেন বা আছেন, তাদের অনেকে আজ অনেক ভালো ভালো জায়গায় কর্মরত আছেন। আমরা তাদের নিয়ে গর্বিত। আমরা চাই তারা এ বিভাগকে আরো সমৃদ্ধ করুক এবং সমাজে, রাষ্ট্রে ও বিশ্বে নেতৃত্বে দিয়ে আমাদের জন্য প্রশংসা কুঁড়িয়ে আনুক। আপনাদের জন্য ইসলামী বিশ্ববিদ্যালয় অনেক সুনাম অর্জন করছে। এর যেন ধারাবাহিকতা বজায় থাকে এ প্রত্যাশা করি।

এই অনুষ্ঠানে বিভাগটির মোট ২৫ টি ব্যাচের সাবেক-বর্তমান মিলিয়ে প্রায় সহস্রাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। পরে বিকাল ৩ টা থেকে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, ফটোসুট, শিশু ও অতিথিবৃন্দের জন্য খেলার আয়োজন করা হয়। সন্ধ্যা সাড়ে ৬ টা থেকে র্যাফেল ড্র ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এর আগে সাড়ে ১২ টার দিকে এসোসিয়েশনটির বার্ষিক সাধারণ সভা ও কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।