কালীগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন

সাম্প্রদায়িক সহিংসতা বন্ধ ও দোষীদের শাস্তির দাবি এবং শান্তি সম্প্রীতি রক্ষায় কালীগঞ্জে সুজন এর আয়োজনে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২২ অক্টোবর) বেলা ১১ টায় কালীগঞ্জ সরোয়ারদী পার্ক শহীদ মিনার প্রাঙ্গণে সুজন-সুশাসনের জন্য নাগরিক কালীগঞ্জ শাখার আয়োজনে কবি, সাহিত্যিক, সাংবাদিক, মুক্তিযোদ্ধা, শিক্ষক, আইনজীবী, এনজিও প্রতিনিধি, অন্যান্য সংগঠন ও সুশীল সমাজের নেতৃবৃন্দের অংশগ্রহণে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

সুজন-সুশাসনের জন্য নাগরিক কালীগঞ্জ উপজেলা শাখার সহ-সভাপতি সাংবাদিক শেখ আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও সুজনের সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্চুর সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন কালীগঞ্জ মহাবিদ্যালয়ের বাংলা বিভাগের সাবেক অধ্যাপক বিশিষ্ট সাহিত্যিক প্রাবন্ধিক গাজী আজিজুর রহমান।

এসময় আরো বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক এসএম মমতাজ হোসেন মন্টু, বাসদ নেতা অ্যাডভোকেট খগেন্দ্র নাথ ঘোষউপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি অ্যাডভোকেট জাফর উল্লাহ ইব্রাহিম, প্রতাপাদিত্য স্মৃতি পরিষদের সভাপতি ও কালিগঞ্জ পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি স্বপন কুমার বিশ্বাস ,কালীগঞ্জ উপজেলা লেডিস ক্লাবের সাধারণ সম্পাদিকা ইলা দেবী মল্লিক ,সুজনের অ্যাম্বাস্যাডার সাংবাদিক এম হাফিজুর রহমান শিমুল ,জাতীয় হিন্দু মহাজোট কালীগঞ্জ উপজেলা শাখার তাপস কুমার ,সাহিত্য পত্রিকা খড়কুটো সম্পাদক কবি আলী সোহরাব প্রমুখ।

বক্তারা বলেন, কুমিল্লায় ধর্ম অবমাননার বিষয়টি এখন সরকারের কাছে পরিষ্কার হয়েছে দোষী ব্যক্তি চিহ্নিত হয়েছে তাদেরকে আইনের আওতায় এনে বিচার করা হোক। এলাকায় ফেসবুকে কোনরকম গুজবে কান দিবেন না শান্তি-শৃঙ্খলা ও সম্প্রীতি রক্ষায় সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।