কুমিল্লার দেবীদ্বারে ১৬ হাজার মানুষের মেজবানীর আয়োজন করলেন আ’লীগ নেতা

কুমিল্লার দেবীদ্বারে ঈদুল ফিতর পরবর্তী ঈদ শুভেচ্ছা বিনিময় উপলক্ষে প্রায় ১৬ হাজার মানুষকে মেজবান খাওয়ান দেবীদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ।

রোববার (২৩ এপ্রিল) দুপুরে তার নিজ বাড়ি উপজেলার বরকামতা ইউনিয়নের নবিয়াবাদ গ্রামে ওই মেজবানের আয়োজন করা হয়।

৪ নং সুবিল ইউনিয়নের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা গোলাম সারওয়ার মুকুল ভ‚ঁইয়া অনুষ্ঠানস্থল থেকে জানান, প্রায় ১৪ হাজার মুসলিম ও দুই হাজার অন্য ধর্মাবলম্বীদের জন্য এই মেজবানের আয়োজন করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ। তিনি আরও বলেন, এর আগেও বিভিন্ন অনুষ্ঠান উপলক্ষে তিনি নিজ বাড়িতে একাধিকবার একই পরিমান মেজবান খাওয়ানোর অনুষ্ঠান করেছেন।

আবুল কালাম জানান, পুরান ঢাকার স্বনামধন্য বাবুর্চি নুরুল আজিম মেজবানের রান্না করেন। অনুষ্ঠানের জন্য ২৯টি গরু এবং ২০ মন টার্কি মুরগীর মাংসের বিরিয়ানী রান্না করা হয়। সকাল ১০টা থেকে রাত ১২টা পর্যন্ত মেজবান অনুষ্ঠান চলে। এতে আ’লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী, এলাকার সাধারন মানুষ, প্রশাসন, সুশিল সমাজ, সাংবাদিকসহ নানা পেশার লোকজন ছিলেন। এছাড়া অনুষ্ঠানে আসতে না পারা কয়েকশত দরিদ্র পরিবারের মধ্যে কাচ্চি বিরিয়ানী প্যাকেটজাত করে বিতরণ করা হয়।

বাবুর্চি নুরুল আজিম বলেন, তিনি ১৬ হাজার লোকের মেজবান খাওয়ার রান্না করেন। এজন্য ২৯টি গরু ও প্রায় ২০ মন মুরগী কেনা হয়, সাথে জিলাপি ও ডিম সিদ্ধ সর্বসাধারনের জন্য উন্মুক্ত করে দেয়া হয়, যাতে তৃপ্তিসহকারে সাধারন মানুষ খেতে পারে।

উপস্থিত অতিথিদের অন্যতম ছিলেন উপজেলা নির্বাহী অফিসার নিগার সুলতানা, ওসি কমল কৃষ্ণ ধর, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মতিন মুন্সি, শেখ আব্দুল আউয়াল, উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আবদুল মমিন সরকার, চান্দিনা উপজেলা চেয়ারম্যান শ্রী তপন বকসি, সদর উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, কুমিল্লা মহানগর যুবলীগ আহবায়ক জিএস শহিদ, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক একেএম শফিকুল আলম কামাল, সদস্য কালিপদ মজুমদার, সদস্য মো. আলমগীর কবির, দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের জেষ্ঠ সহসভাপতি মনিরুজ্জামান মাস্টার, মহানগর আওয়ামী লীগের সাবেক সদস্য মোখলেছুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আহমেদ নিয়াজ পাভেল, দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার জাকির হোসেন মোল্লা, রসুলপুর ইউপি চেয়ারম্যান মো. শাহজাহান, সুবিল ইউপি চেয়ারম্যান গোলাম সারোয়ার মুকুল, ফতেহাবাদ ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান মাসুদ, জাফরগঞ্জ ইউপি চেয়ারম্যান জাহিদুল আলম,গুনাইঘর উত্তর ইউপি চেয়ারম্যান মো মোকবল হোসেন মুকুল, গুনাইঘর দক্ষিণ ইউপি চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির, রাজামেহের ইউপি চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, ভানী ইউপি চেয়ারম্যান হাজী জালাল, সুলতানপুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ হুমায়ুন কবির, বরকামতা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুরুল ইসলাম, বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাধারণ, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রুবেল, দেবীদ্বার উপজেলা ছাত্রলীগের আহবায়ক, যুগ্ম আহবায়কসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।