খাগড়াছড়ির পানছড়িতে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত

খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়ি উপজেলায় নবাগত জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মো: সহিদুজ্জামান আগমন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার(২রা মার্চ) সকাল ১০টা থেকে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া আফরোজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবাগত জেলা প্রশাসক মো: সহিদুজ্জামান।
শুরুতেই প্রাণীসম্পদ কর্মকর্তা ডাক্তার সমাপন চাকমার সঞ্চালনায় নবাগত জেলা প্রশাসকের জীবনী ও উপজেলার ইতিহাস-ঐতিহ্য তুলে ধরে প্রামাণ্যচিত্র উপস্থাপন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া আফরোজ।

এরপর পানছড়ির পারিপার্শ্বিক অবস্থা সংক্রান্ত বিষয়াদি নিয়ে স্বাগত বক্তব্য রাখেন সাংবাদিক শাহজাহান কবির সাজু, মুক্তিযোদ্ধা আলী আহাম্মদ, পানছড়ি দুর্নীতি প্রতিরোধ কমিটির আহ্বায়ক বকুল চন্দ্র চাকমা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: আব্দুল মোমিন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার অনুতোষ চাকমা, ইউপি চেয়ারম্যান আনন্দ জয় চাকমাসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ।

জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মো: সহিদুজ্জামান শুরুতে বঙ্গবন্ধু ও শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, জনগনের ভোগান্তির কথা চিন্তা করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বপ্ন ‘স্মার্ট বাংলাদেশ’ গঠন ও রূপকল্প ২০৪১বাস্তবায়নে সকলের সহযোগিতা প্রয়োজন। আর উন্নয়নকে বাস্তবে রুপ দিতে হলে সবার আগে আইনশৃঙ্খলা স্বাভাবিকসহ মাদক, বাল্য বিবাহ, ইভটিজিং রোধে সবাইকে ভূমিকা রাখতে হবে। সেই সাথে তিনি পানছড়ির উন্নয়নের সকল সুবিধা-অসুবিধা’র পদক্ষেপ নিবেন বলে আশাব্যক্ত করেন। পরে মতবিনিময় সভার সভাপতি উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া আফরোজের বক্তব্যের মধ্য দিয়ে সভার সমাপ্তি ঘোষনা করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মো: সহিদুজ্জামান বলেন, প্রথমে আমাদের শিক্ষিত হতে হবে। বাল্য বিবাহ ও মাদককে না বলতে হবে। যারা ভূমিহীন তারা সকলেই প্রধানমন্ত্রীর উপহারের ঘর পারে। পানছড়িতে যে শিক্ষক স্বল্পতা রয়েছে সেটা কেটে যাবে। তাছাড়া রাস্তা-ঘাটের ব্যাপারেও দ্রুুত পদক্ষেপ নেয়া হবে। আপনাদের সেবা দিতেই আমার পানছড়িতে আসা। আপনারা উন্নয়নের প্রস্তাব দিন ইনশাল্লাহ সহযোগিতার হাত বাড়াবো।

এসময় উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা, মহিলা ভাইস-চেয়ারম্যান মনিতা ত্রিপুরা, পানছড়ি সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ সমীর দত্ত চাকমা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার অনুতোষ চাকমা, থানা অফিসার ইনচার্জ(ওসি) মো: হারুনুর রশীদ, মুক্তিযোদ্ধা কমান্ডার আলী আহাম্মদ, দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বকুল চন্দ্র চাকমা, স্থানীয় জনপ্রতিনিধি, প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, বিভিন্ন দপ্তরের প্রধান, মৌজা হেডম্যান, শিক্ষক প্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুশীল সমাজ প্রতিনিধিগন প্রমূখ।

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধান, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, শিক্ষক, হেডম্যান-কার্বারি ও সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। মত বিনিময় শেষে জেলা প্রশাসক উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন করেন।