চাঁদপুরের শাহরাস্তিতে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ৮

চাঁদপুর -৫ (শাহরাস্তি-হাজীগঞ্জ) আসনে নৌকা ও ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এতে উভয়পক্ষের অন্তত ৮ জন আহত হয়েছে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারী) সন্ধ্যা পৌণে ৭টায় শাহরাস্তির সূচীপাড়া উত্তর ইউনিয়নের শোরশাক বাজারে এ সংঘর্ষ হয়।

হামলায় আহত ব্যক্তিরা হলেন- নৌকার সমর্থক ফরিদ আহমদ (২৪), পিতা-শামীম মিয়া, এবং ট্রাক প্রতীক সমর্থক (১) ফখরুল খান (১৮), পিতা মানিক খান, (২) রাজু হাওলাদার (২৪), পিতা-মিজান হাওলাদার সহ অজ্ঞাত ৫ জন।

প্রত্যক্ষদর্শীরা জানান, নৌকার ও ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থীর উভয় সমর্থকরা বাজারে প্রচার মিছিল বের করে। ট্রাক প্রতীকের সমর্থকরা নৌকার প্রচার মিছিলের সামনে অতিক্রমের সময় নৌকার বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দিতে শুরু করে। তাদের শ্লোগান শুনে নৌকার সমর্থকরা চিৎকার করেন। এতে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

চাঁদপুর-৫ আসনের নৌকা প্রতীকের প্রধান সমন্বয়ক এডভোকেট ইলিয়াস মিন্টু জানান, নৌকা সমর্থকরা মিছিল নিয়ে শোরশাক বাজারে অবস্থিত ট্রাক প্রতীকের নির্বাচনী অফিস অতিক্রম করার সময় পূর্ব পরিকল্পিতভাবে নৌকার মিছিলে ট্রাক সমর্থকরা হামলা করে। ওই সময় উভয়পক্ষে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ বেঁধে যায়। এঘটনায় থানায় অভিযোগের প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

শাহরাস্তি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও ট্রাক প্রতীকের সমন্বয়ক মোঃ কামরুজ্জামান মিন্টু জানান, নৌকার সমর্থকরা আমাদের সমর্থকদের উপর অতর্কিত হামলা চালায়। আমাদের কর্মীরা হাসপাতালে চিকিৎসাধীন। আমরা বিষয়টি সহকারী রিটার্নিং কর্মকর্তাকে অবগত করেছি।

এ বিষয়ে শাহরাস্তি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বার বার ফোন দেয়া হলেও তিনি ফোন না ধরায় তার বক্তব্য নেয়া সম্ভব হয় নি।

অন্যদিকে চাঁদপুৃর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. কামরুল হাসান বলেন, তথ্য পেয়েছি, এসপির সাথে কথা বলে ব্যবস্থা নিচ্ছি।