জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ওয়ার্ল্ড ফার্মেসী ডে-২০২২ উদযাপন

‘Pharmacy united in action for a healthier World’ স্লোগানকে সামনে রেখে রবিবার (২৫ সেপ্টেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের উদ্যোগে World Pharmacy Day-2022 উপলক্ষে উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এর নেতৃত্বে একটি র‍্যালি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে এবং পরে বিভাগীয় কক্ষে কেক কেটে Wold Pharmacy Day উদযাপন অনুষ্ঠিত হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ মোশাররফ হোসেন এবং লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ মনিরুজ্জামান খন্দকার উপস্থিত ছিলেন। এছাড়াও ছিলেন অনুষ্ঠানের আহবায়ক ড. মোঃ মনির হোসেনসহ বিভাগীয় শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

ফার্মেসী বিভাগের আয়োজনে বিভাগীয় কক্ষে প্রধান অতিথির বক্তব্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় উপাচার্য বলেন এ দিবসটি পালন করার ফলে শুধু ফার্মেসী বিভাগের সুনাম বৃদ্ধি পাবে না বিভাগের সাথে বিশ্ববিদ্যালয়েরও সুনাম বৃদ্ধি পাবে। এ রকমের আন্তর্জাতিক দিবসসমূহ পালনের মাধ্যমে নিজেদেরকে বিশ্বের নিকটে তুলে ধরা যায়।

তিনি আরও বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগ আন্তর্জাতিক মান থেকে পিছিয়ে নেই। আমাদের বিশ্ববিদ্যালয়ের সুযোগ সুবিধা অন্যান্য বিশ্ববিদ্যালয় থাকা স্বত্বেও আমাদের শিক্ষার্থীরা নিজেদের প্রচেষ্টায় বিশ্ববিদ্যালয়কে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে। আমরা আমাদের দিক থেকে ফার্মেসী বিভাগের জন্য সর্বচ্চ চেষ্টা করবো বরাদ্দ বৃদ্ধির জন্য। ভবিষ্যতে এই বিভাগ আরও এগিয়ে যাবে শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে সেই আশা ব্যক্ত করি।