নরসিংদীর রায়পুরার মরজাল মাদ্রাসা মাঠে নামাজ আদায় করে খুশি মুসল্লিরা

নরসিংদীর রায়পুরা মরজাল মাদ্রাসা ময়দানে শনিবার (২২ এপ্রিল) সকাল নয়টার দিকে পবিত্র ঈদুল ফিতরের নামাজ শেষে দেখা গেল মনোরম দৃশ্য।

এ মাঠে প্রায় ৫০০ (পাচঁ শত) অধিক লোকের ঈদের নামাজ আদায়ের ব্যবস্থা রাখা হয়। এর আগে সকাল সোয়া আটটার দিকে মানুষ বাড়ি থেকে বের হয় মাদ্রাসা মাঠের উদ্দেশ্যে
সারিবদ্ধভাবে মুসল্লিরা মরজাল মাদ্রাসা মাঠে ঢুকছেন। ভেতরে শতাদিক মুসল্লিতে ঠাসা ময়দানের এপার-ওপার। কোথাও এক হাত জায়গা নেই দাঁড়ানোর বা বসার।

সকাল ৯টায় ঈদের প্রদান জামাত শুরু হয়। ঈদ জামাতের ইমামতি করেন মরজাল মাদ্রাসার প্রদান শিক্ষক। মরজাল মাদ্রাসা মাঠে ঈদের নামাজের মোনাজাতে দেশের সকল মানুষদের জন, সমৃদ্ধি, বীর মুক্তিযোদ্ধাদের জন্য দোয়া, দেশের মানুষের সুস্থতা কামনা করা হয়।

মোনাজাত শেষ হওয়ার খানেক বাদেই মানুষের কুলকুলি। নামাজ শেষে দুই বন্ধুর সঙ্গে কোলাকুলি করছিলেন ।
মরজাল এলাকার বাসিন্দা মোদন বাড়ির ইসমাইল । তিনি বলেন, এই মরজাল মাদ্রাসার মাঠে তিনি ঈদের নামাজ পড়েন। তিনি বলেন, গত সময় ধরে এই মাদ্রাসার নামাজ পড়ে আমি খুবই আনন্দিত ।সৃষ্টিকর্তার কাছে লাখো শুকরিয়া।’
মরজাল ইউনিয়নের চেয়াম্যান আতাউর রহমান সংবাদ কর্মী রুদ্র কে বলে আমি আমার মরজাল ইউনিয়নের সকল জনগনের জন্য দোয়া কামনা করি।

এই দিকে মাদ্রাসার মাঠে সরকগুলিতে বাচ্চাদের বিভিন্ন খেলনা বিক্রি করতে দেখা যাচ্ছে।এই দিকে মরজাল বসটেন এলাকা আজিম পাড়ার বাসিন্দা মোঃ হলিম সংবাদ কর্মীকে জানান আমরা প্রতি বছরের মতো এবারও ঢাকা সিলেট মহাসরকের পাশে মসজিদে নামাজ পড়েছি।

আমাদের এই মসাজিদে ইমামতি করেন আমাদেরই বংশের ইমাম আবুল হোসেন মৌলভি তিনি দীর্ঘদিন যাবৎ এই মসজিদে ইমামতি করে আসছেন।

আজকে ঈদের দিনে কোমলমতি শিশুরা বাহারি রঙ্গে কাপড় পড়ে বিভিন্ন জায়গায় ঘুড়তে যাচ্ছে বলে দেখা যাচ্ছে।