নেত্রকোণার মদনে ঈদ সামগ্রী নিয়ে ভিক্ষুকের বাড়িতে হাজির মানবিক ইউএনও

নেত্রকোণা মদন উপজেলার নায়েকপুর ইউনিয়নের আখাশ্রী গ্রামের ভিক্ষুক কালেমা আক্তারের বাড়িতে ঈদ সামগ্রী নিয়ে হাজির হয়েছেন মানবিক উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজিনা শাহরীন। শনিবার (১৫ এপ্রিল) দুপুরে চাল, ডাল, তেল, সেমাই, নুডুলস চিনিসহ ঈদ সামগ্রী ভিক্ষুকের বাড়িতে নিজ হাতে পৌঁছে দেন তিনি।

গত বৃহস্পতিবার (১৩ এপ্রিল) উপজেলার নায়েকপুর ইউনিয়নে দুস্থদের জন্য ১০ কেজি করে ভিজিএফ চাল বিতরণ করা হয়। সেখানে কালেমা আক্তার নামের এক ভিক্ষুক চাল না পেয়ে কান্না করতে থাকেন। এ নিয়ে গত শুক্রবার (১৪ এপ্রিল) গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়।

সংবাদ প্রকাশের পর বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসে। এতে শনিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজিনা শাহরীন ঈদ সামগ্রী নিয়ে তার বাড়িতে যান। তাকে চাল, ডাল, তেল, সেমাই, চিনি, নুডুলস সহ ঈদ সামগ্রী উপহার দেন। এছাড়াও ওই ভিক্ষুককে পুর্নবাসন করার আশ্বাস দেন। অপর দিকে তালিকায় নাম থাকার পরেও যে দুস্থরা চাল পায়নি তাদেরকে নায়েক পুর ইউনিয়ন পরিষদের ৮৭ জনের মাঝে তিনি উপস্থিত থেকে চাল দেওয়ার ব্যবস্থা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজিনা শাহরীন বলেন, গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর বিষয়টি আমার নজরে আসে। আমি নিজে ওই ভিক্ষুকের জন্য ঈদ উপহার নিয়ে তার বাড়িতে পৌঁছে দিয়েছি। তাকে ভিক্ষুক পুনর্বাসনের আওতায় আনার জন্য সমাজ সেবা কর্মকর্তার সাথে কথা বলবো।