নেত্রকোনার খালিয়াজুরী রসুলপুর ঘাটে সরকারি ৩৫৪বস্তা চাল জব্দ; আটক-১

নেত্রকোণার খালিয়াজুরি উপজেলার খাদ্য গুদাম থেকে অবৈধভাবে বিক্রি হওয়া প্রায় সাড়ে ১৭ টন (৩৫৪ বস্তা) চাল জব্দ করেছে স্থানীয় প্রশাসন।

শুক্রবার (১৪ এপ্রিল) এলাকাবাসীর সূত্রে জানা যায়, খালিয়াজুরি উপজেলা খাদ্য গুদাম থেকে ১৭ টন ৫৫৪ কেজি সরকারি চাল রাতের অন্ধকারে পাচার করার জন্য রসুলপুর ধনু নদের ঘাটে নেওয়া হয়।

বিষয়টি স্থানীয়দের সন্দেহ হলে প্রশাসনকে অবগত করে। খবর পেয়ে খালিয়াজুরি সহকারি কমিশনার (ভূমি) মোঃ সামিন সারোয়ার সত্যতা উদঘাটন করে রাত পৌনে ১১টায় রসুলপুর ঘাটে গিয়ে চালগুলো জব্দ করেন।

এসময় নেত্রকোণা সদরের চল্লিশা এলাকার ফজর উদ্দিনের ছেলে লুৎফুর মিয়াকে আটক করে শিকারউক্তি অনুযায়ী দোষী সাব্যস্ত করে দূর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২ (৩৭) ধারা অনুযায়ী তাকে নগদ ৫০ হাজার টাকা অর্থদন্ড করা হয়।

আটককৃত লুৎফর মিয়াকে জিজ্ঞাসাবাদ করলে তিনি বলেন, সরকারি টিআর-কাবিখার চালগুলো খালিয়াজুরী উপজেলা পরিষদ চেয়ারম্যান রাব্বানী জব্বার এর নিকট থেকে ক্রয় করেছে। সেই অনুযায়ী ক্রয়কৃত ডিপোজিট স্লিপও দেখান, ডিপোজিট স্লিপটি হচ্ছে বাংলাদেশ কৃষি ব্যাংক খালিয়াজুরী শাখার এক্টিভ মাল্টিমিডিয়া নামের একটি একাউন্ট।

পরবর্তীতে ভূমি কমিশনার সামিন সারোয়ার নিশ্চিত করেন এক্টিভ মাল্টিমিডিয়া একাউন্টটি উপজেলা পরিষদ চেয়ারম্যান রাব্বানী জব্বারের ভাতিজার একাউন্ট। উক্ত একাউন্টে তিনি ১৩ই এপ্রিল ৩ লক্ষ টাকা ডিপোজিট করেন। পরে ১৪ই এপ্রিল সন্ধ্যায় খালিয়াজুরী খাদ্য গুদাম থেকে চালগুলো ডেলিভারী করেন। বর্তমানে জব্দকৃত চালগুলো থানা হেফাজতে রাখা হয়েছে।