পঞ্চগড়ের আটোয়ারীতে আসামী ধরে ফেরার পথে পুলিশের উপর অর্তকিত হামলা

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় এজহার নামীয় আসামী ধরে ফেরার পথে পুলিশের উপর অর্তকিত হামলার ঘটনা ঘটেছে। পুলিশের ওয়াকিটকি ছিনিয়ে নেয়া ও পুলিশ সদস্যদের পরিহিত পোশাক ছিড়েঁ ফেলার মত ঘটনা ঘটে।

এসময় ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন। পরে তাদের আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারী) দুপুরে উপজেলার তোড়িয়া ইউনিয়নের কিসমত দাপ এলাকায় এ ঘটনাটি। পুলিশের উপর হামলার ঘটনায় জড়িত চার নারী ও দুই পুরুষ সহ আরো ৬ জনকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় থানায় মামলা দায়ের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

আহত পুলিশ সদস্যরা হলেন, আটোয়ারী থানার উপপরিদর্শক (এসআই) দীনবন্ধু রায় (৩২), কনস্টেবল জাহাঙ্গীর আলম (২৭), রাকিবুল হাসান (২৭) ও মাসুদ রানা (২৮)।

এদের মধ্যে কনস্টেবল রাকিবুল হাসান ও মাসুদ রানা প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেলেও উপপরিদর্শক (এসআই) দীনবন্ধু রায় ও কনস্টেবল জাহাঙ্গীর আলম হাসপাতালে ভর্তি রয়েছেন।
গ্রেপ্তার হওয়া এজহারভূক্ত আসামী হলেন, উপজেলার তোড়িয়া ইউনিয়নের কিসমত দাপ এলাকার শহিদুল ইসলাম (৩৫)। তিনি ওই এলাকার সাবুল হকের ছেলে। তবে পুলিশের উপর হামলার ঘটনায় আটককৃতদের নামে মামলার প্রস্তুতি চলায় নাম প্রকাশে অনিচ্ছা প্রকাশ করেছে আটোয়ারী থানা পুলিশ।

আটোয়ারী থানা পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে তোড়িয়া ইউনিয়নের কিসমত দাপ এলাকায় জমিজমা সংক্রান্ত একটি মামলার এজহারভূক্ত আসামী ধরতে যান আটোয়ারী থানার উপপরিদর্শক (এসআই) দীনবন্ধু রায় সহ তিনজন পুলিশ সদস্য।

পরে তারা আসামীকে গ্রেপ্তার করে হাতকড়া লাগিয়ে ফেরার পথে পেছন থেকে আসামীর পরিবারের ২০ থেকে ২৫ জন নারী ও পুরুষ দেশীয় অস্ত্রশস্ত্র, লাঠিসোটা সহ পুলিশের হামলা করে। এসময় তারা আসামী শহিদুল ইসলামকে ছিনিয়ে নেয়। এসময় উপপরিদর্শক (এসআই) দীনবন্ধু রায়ের ওয়াকিটকি কেড়ে নিয়ে পুলিশ সদস্যদের এলোপাথারী কিলঘুষি মারতে থাকে তারা। এসময় পরিহিত পোশাক ছিড়ে ফেলার ঘটনা ঘটে। এতে ৪ পুলিশ সদস্য আহত হন। পরে খবর পেয়ে আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে ছুটে গিয়ে পুলিশ সদস্যদের উদ্ধার করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে ঘটনাস্থল থেকে উপপরিদর্শক (এসআই) দীনবন্ধু রায়ের ছিনিয়ে নেয়া ওয়াকিটকি উদ্ধার করে পুলিশ। এসময় পুলিশের মোবাইলে ধারণ করা ভিডিও ফুটেজ দেখে চার নারী ও দুই পুরুষকে আটক করা হয়।

আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা বলেন, এজহার নামীয় এক আসামীকে হাতকড়া লাগিয়ে নিয়ে আসার পথে আসামীরা দেশীয় অস্ত্রশস্ত্র সহ পুলিশের উপর হামলা করে। পরে আমরা অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এ ঘটনায় আটককতৃদের নামে মামলার প্রস্তুতি চলছে।