পাবনায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

‘উন্নয়ন শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে দুর্নীতির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ’ এই স্লোগানকে সামনে রেখে পাবনায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন করা হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) জেলা প্রশাসক, দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে সকালে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে দিবসটির শুভ সুচনা করা হয়। পরে অনুষ্ঠিত হয় মানববন্ধন ও আলোচনা সভা।

জেলা দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উপ পরিচালক খায়রুল হক এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে পুলিশ সুপার আকবর আলী মুন্সী, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ডা. মনোয়ার উল আজিজ, সাধারণ সম্পাদক পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সাবেক সভাপতি প্রফেসর শিবাজী নাগ, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলমসহ জেলার সকল সরকারি কর্মকর্তাবৃন্দ।

সভায় বক্তারা বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় দেশকে এগিয়ে নিতে হবে। এজন্য দুর্নীতি প্রতিরোধে ঐক্যবদ্ধতার বিকল্প নেই। পরিবার, সমাজ ও জাতীয় শুদ্ধাচার কৌশল প্রণয়নের মাধ্যমে দুর্নীতি রোধ করতে হবে।